ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

অব্যাহত দরপতনের প্রতিবাদে বিনিয়োগকারীদের বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৬ ৪:০৪:৪১ পিএম
দরপতনের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

দরপতনের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

ঢাকা: পুঁজিবাজারে অব্যাহত দরপতনের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বিনিয়োগকারীদের সংগঠন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুর ২টার দিকে মতিঝিলের ডিএসই ভবনের সামনে মানববন্ধন শুরু করে সংগঠনটি। মানববন্ধন শেষে বিকেল ৩টার দিকে প্রায় শতাধিক বিনিয়োগকারীর অংশগ্রহণে একটি মিছিল ডিএসইর সামনের সড়ক হয়ে শাপলা চত্ত্বর ঘুরে ফের একই স্থানে এসে শেষ হয়।

মানববন্ধনে সংগঠনটির সভাপতি মিজানুর রশীদ চৌধুরী বলেন, প্রতিটি কোম্পানির শেয়ারের অভিহিত মূল্যের নিচে যে শেয়ারগুলো রয়েছে সেগুলোকে বাইব্যাক করতে হবে। শেয়ারবাজারে জেড ক্যাটাগরি ও ওটিসি মার্কেট বলে কিছু থাকবে না। বাজারে শেয়ারের কোনো বিভাজন করা যাবে না। সব ক্যাটাগরি এক হতে হবে। প্রতিটি কোম্পানিকে বছরে কমপক্ষে ১০ শতাংশ লভ্যাংশ দিতে হবে।

বিএসইসির চেয়ারম্যানের পদত্যাগ দাবি করে তিনি বলেন, শেয়ারবাজার ঘুরে দাঁড়ানোর জন্য আগামী ৪৮ ঘণ্টার মধ্যে খায়রুল হোসেনকে পদত্যাগ করতে হবে। বাজার ভালো করতে হলে তাকে পদত্যাগ করতে হবে। 

দরপতনের প্রতিবাদে তাদের বিক্ষোভ অব্যাহত থাকবে বলেও তিনি ঘোষণা দেন।

এদিকে মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্স প্রায় ৬০ পয়েন্ট কমেছে। সোমবারও (১৫ এপ্রিল) ডিএসইতে সূচক কমেছে ১৬ পয়েন্ট। অব্যাহত দরপতনের প্রতিবাদে কয়েকদিন ধরেই বিক্ষোভ করছেন বিনিয়োগকারীরা।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
এসএমএকে/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-16 16:04:41