ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

কার্বন রপ্তানিতে ভর্তুকি পেতে চারকল অ্যাসোসিয়েশনের সনদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৫ ৪:৪৫:০৮ পিএম
বাংলাদেশ ব্যাংকের লোগো

বাংলাদেশ ব্যাংকের লোগো

ঢাকা: পাটকাঠি থেকে উৎপাদিত কার্বন রপ্তানির বিপরীতে রপ্তানি ভর্তুকি  পেতে বাংলাদেশ চারকল উৎপাদক ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সনদপত্র দাখিল করতে হবে। এতোদিন পাটকাঠির রপ্তানিতে রপ্তানি উন্নয়ন ব্যুরোর সনদ দিতে হতো।
 

সোমবার (১৫ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগ এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে বৈদেশিক মুদ্রা লেনদেনে নিয়োজিত ডিলার ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়েছে।
 
এতে বলা হয়েছে, পাটকাঠি থেকে উৎপাদিত কার্বন রপ্তানির বিপরীতে ভর্তুকির আবেদনপত্রের সঙ্গে রপ্তানি উন্নয়ন ব্যুরোর পরিবর্তে বাংলাদেশ চারকল উৎপাদক রপ্তানি অ্যাসোসিয়েশনের সনদপত্র দাখিল করতে হবে।
 
বাণিজ্যিক ব্যাংকে কিংবা নিরীক্ষার জন্য অডিট ফার্মের কাছে অপেক্ষমাণ ভর্তুকির আবেদনসহ সার্কুলার জারির তারিখ থেকে পরবর্তী ভর্তুকির আবেদনের ক্ষেত্রে এ নির্দেশনা কার্যকর হবে।
 
পাটকাঠি থেকে উৎপাদিত কার্বন রপ্তানিতে ভর্তুকি দেওয়া প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে ২০১৬ সালের ২১ সেপ্টেম্বর একটি প্রজ্ঞাপন জারি করে বাংলাদেশ ব্যাংক।
 
বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
এসই/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-04-15 16:45:08