ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
bangla news

এখন সারের জন্য কৃষককে গুলি খেয়ে মরতে হয় না

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৩ ৯:৫১:৩০ পিএম
বক্তব্য রাখছেন শামসুর রহমান শরীফ। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন শামসুর রহমান শরীফ। ছবি: বাংলানিউজ

ঈশ্বরদী: সাবেক ভূমিমন্ত্রী, ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ এমপি বলেছেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সারের জন্য কৃষককে গুলি করে মেরে ফেলা হয়েছিল। এখন কৃষকরাই সহজেই সার ক্রয় করছে। এখন সার কিনতে কৃষককে গুলি খেয়ে মরতে হয় না।

শনিবার (১৩ এপ্রিল) দুপুরে ঈশ্বরদী উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

কৃষিপণ্যের ন্যায্যমূল্য প্রাপ্তির বিষয়ে সরকার চিন্তা করছে জানিয়ে তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার আমলে দেশে কোনো মানুষই আর নিরন্ন নেই, ভবিষ্যতেও থাকবে না।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহম্মেদ হোসেন ভূইয়ার সভাপতিত্বে অতিরিক্ত কৃষি অফিসার রোখশানা কামরুন্নাহারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আব্দুল লতিফ, অতিরিক্ত কৃষি অফিসার মোস্তফা হাসান ইমাম, মাহমুদা মোতমাইন্না, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল, প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডুসহ প্রমুখ।

এ সময় ৪২২ জন কৃষকের মধ্যে পাঁচ কেজি করে আউশ ধানের বীজ, ১০ কেজি ডিএপি এবং ১০ এমওপি সার বিতরণ করা হয়। 

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ঈশ্বরদী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14