ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

পাকুন্দিয়ায় কৃষকের মধ্যে সার-বীজ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৩ ৮:৪৬:৫২ পিএম
কৃষকের হাতে তুলে দেওয়া হচ্ছে সার ও বীজ। ছবি: বাংলানিউজ

কৃষকের হাতে তুলে দেওয়া হচ্ছে সার ও বীজ। ছবি: বাংলানিউজ

কিশোরগঞ্জ: আউশ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় ১ হাজার ১৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। 

শনিবার (১৩ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এসব বিতরণ করা হয়। কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ কৃষকদের হাতে কৃষি উপকরণগুলো তুলে দেন।

কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২০১৯-২০ অর্থবছরে খরিপ-১ মৌসুমে উপজেলার একটি পৌরসভাসহ ৯টি ইউনিয়নের ১ হাজার ১৪০ জন কৃষক-কৃষাণির মধ্যে সার ও বীজ বিতরণ করা হয়। তাদের প্রত্যেককে ৫ কেজি বীজ, ১৫ কেজি ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোকলেছুর রহমানের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু, পৌরসভার মেয়র মো. আক্তারুজ্জামান খোকন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. শামছুন্নাহার আপেল, উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল হাসান আলামিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. মোশারফ হোসেন প্রমুখ। 

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯ 
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   কিশোরগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14