bangla news

শক্তিশালী ও দুর্বল ব্যাংক একীভূত করা হবে: অর্থমন্ত্রী

মফিজুল সাদিক, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৩ ১২:৩৫:৩১ পিএম
বিশ্বব্যাংক প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে অর্থমন্ত্রী

বিশ্বব্যাংক প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে অর্থমন্ত্রী

ওয়াশিংটন ডিসি থেকে: সরকারি ব্যাংকগুলো ভালো করছে দাবি করে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, কিছু বেসরকারি ব্যাংক সেভাবে ভালো করছে না। তাই শক্তিশালী ব্যাংকের সঙ্গে দুর্বল ব্যাংক একীভূত করা হবে।

শুক্রবার (১২ এপ্রিল) ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংক প্রধান কার্যালয়ে সংস্থাটির সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে মন্ত্রী এসব কথা বলেন।

অর্থমন্ত্রী আরও বলেন, একীভূত করণে আইন না থাকলে আইন করে তা করা হবে, দরকার হয় আইন সংশোধন করবো। অনেক শক্তিশালী ব্যাংক যদি দুর্বল ব্যাংকের সঙ্গে একীভূত করণে রাজি না হয় তবে বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে পদক্ষেপ নেবে।

তিনি আরও বলেন, বিদেশে আর টাকা পাচার হবে না বরং বিদেশ থেকে টাকা আসবে। ব্যাংক খাত অটোমেশন আসবে। সব বিষয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে।

বাংলাদেশে বিনিয়োগ প্রসঙ্গে মুস্তফা কামাল বলেন, আগামী বছর থেকে বেসরকারি খাতে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন (আইএফসি) এক বিলিয়ন ডলার বিনিয়োগ করবে। ফলে অনেক কর্মসংস্থান সৃষ্টি হবে। দেশে ব্যাপকহারে কর্মসংস্থান সৃষ্টি হলে দারিদ্র্য দূর হবে।

নেদারল্যান্ডসের রাণী ম্যাক্সিমা জরিগুয়েতা সেরুতির সঙ্গে বৈঠক প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, আগামী তিন মাসের মধ্যে বাংলাদেশ সফরের কথা রয়েছে নেদারল্যান্ডের রাণীর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে তিনি দেশে আসবেন। প্রধানমন্ত্রীর সব কাজের প্রশংসা করেছেন।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯  
এমআইএস/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   অর্থমন্ত্রী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-13 12:35:31