ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
bangla news

বিশ্ব ব্যাংকের নয়া প্রেসিডেন্ট ম্যালপাস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-০৬ ৬:১৭:২৪ এএম
ডেভিড ম্যালপাস

ডেভিড ম্যালপাস

ঢাকা: বিশ্ব ব্যাংকের নতুন প্রেসিডেন্ট হলেন ডেভিড ম্যালপাস। শুক্রবার (৫ এপ্রিল) নির্বাহী বোর্ডের সভায় তাকে প্রেসিডেন্ট মনোনীত করা হয়। আগামী ৫ বছর তিনিই বিশ্ব ব্যাংকের এই পদে থেকে নেতৃত্ব দেবেন।

ডেভিড ম্যালপাস বিশ্বব্যাংকের ১৩তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিতে চলেছেন। তবে তাকে ঘিরে বিতর্ক কম হয়নি। তিনি যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনের সময় অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে কাজ করেছিলেন। আর তাকেই গত ফেব্রুয়ারিতে ট্রাম্প বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট পদে মনোনীত করতে চাইলে বিতর্কের জন্ম হয়। 

মার্কিন অর্থনীতিবিদ ম্যালপাস এই পদে মনোনীত হওয়ার আগে বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন জিম ইয়ং কিম। তিনি ২০১২ সাল থেকে দায়িত্ব পালন করে আসছিলেন। ২০১৭ সালে কিম দ্বিতীয় দফায় দায়িত্ব নেন। তার মেয়াদ ছিল ২০২২ সাল পর্যন্ত। তবে কিম আকস্মিক ভাবে পদত্যাগের ঘোষণায় বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্টের পদ শূন্য হয়। 

বাংলাদেশ সময়: ০৬১৭ ঘণ্টা,  এপ্রিল ০৬, ২০১৯
টিআর/জেআইএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-06 06:17:24