ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

উত্তরায় বিজিএমইএ ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
উত্তরায় বিজিএমইএ ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিজিএমইএ এর নতুন ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

ঢাকা: দেশের তৈরি পোশাক ও রপ্তানিকারকদের সংগঠন বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) নতুন ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বুধবার (০৩ এপ্রিল) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর উত্তরায় বিজিএমইএ-এর নতুন ভবনের তিনি উদ্বোধন করেন।  

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা বেসরকারি খাতকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছি।

প্রতিটি খাতই উন্মুক্ত করে দিয়েছি। যাতে আরও বেশি ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটে।  

পাশাপাশি দেশে বিদেশি বিনিয়োগ বাড়াতেও নানা উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান তিনি।  

এ সময় প্রধানমন্ত্রীর বেসরকারি খাত বিষয়ক সালমান এফ রহমান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ও ব্যবসায়ী নেতা আতিকুল ইসলাম, ব্যবসায়ী নেতা আবদুস সালাম মুর্শেদী প্রমুখ উপস্থিত ছিলেন।  

বিজিএমইএ এর নতুন ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান।

রাজধানীর কারওয়ান বাজারে হাতিরঝিলের বিজিএমইএ ভবন নিয়ে হাইকোর্টে রিট করা হয়। দীর্ঘ আট বছর মামলায় লড়ে অবশেষে হেরে যায় ব্যবসায়ীদের সংগঠনটি।  

এরই পরিপ্রেক্ষিতে উত্তরায় নতুন ভবনের কাজ শুরু করে বিজিএমইএ। উত্তরার দু’টি টাওয়ার বিশিষ্ট ১৩ তলা ভবনটির কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। এরই মধ্যে বেইসমেন্টসহ ভবনের পাঁচতলার কাজ সম্পন্ন হয়েছে।  

৪০ হাজার বর্গফুটের প্রদর্শনী হলসহ ভবনটি তৈরি হচ্ছে রাজধানীর উত্তরার ১৭ নম্বর সেক্টরে লেক ভিউয়ের সাড়ে ৫ বিঘা জমির ওপর। এখানে থাকছে- বড় আকারের অডিটরিয়াম, এক্সিবিউশন সেন্টার ও শোরুম। ভবনটির তিন দিক থেকে যাতায়াতের সুবিধা থাকছে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৯
এমইউএম/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।