ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

আইডিএলসির ২৫৫ কোটি টাকার বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৯
আইডিএলসির ২৫৫ কোটি টাকার বন্ড অনুমোদন আইডিএলসি লোগো

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্সের ২৫৫ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২ এপ্রিল) বিএসইসির ৬৮১তম নিয়মিত কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কোম্পানিটির নন-কনভার্টেবল জিরো কূপন বন্ডের প্রস্তাব অনুমোদন করা হয়েছে। যার মেয়াদ হবে ৫ বছর। এ বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে নন-কনভার্টেবল, ফুললি রিডিমেবল, আনসিকিউর্ড, আনলিস্টেড সাবঅর্ডিনেটেড বন্ড।

পাঁচ বছরে পূর্ণ অবসায়ন হবে বন্ডটি। যা বিভিন্ন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও অন্য যোগ্য বিনিয়োগকারীর কাছে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে আইডিএলসি ফাইন্যান্সের চলমান অর্থায়ন প্রয়োজনীয়তা মেটাতে তারল্য স্থিতি শক্তিশালী করবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা। বন্ডটির ট্রাস্টি ও ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার হিসেবে রয়েছে যথাক্রমে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৯
এসএমএকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।