ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নিরাপদ খাদ্য সরবরাহে শীর্ষে থাকবে বসুন্ধরা গ্রুপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫১ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
নিরাপদ খাদ্য সরবরাহে শীর্ষে থাকবে বসুন্ধরা গ্রুপ অনুষ্ঠানে বক্তব্য দেন দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। ছবি: জিএম মুজিবুর/বাংলানিউজ

ঢাকা: নিরাপদ খাদ্য পণ্য সরবরাহে দেশের শীর্ষ প্রতিষ্ঠান হবে বসুন্ধরা গ্রুপ-এমন প্রত্যাশা ও প্রতিশ্রুতির কথা জানালেন দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

তিনি বলেছেন, নিরাপদ খাদ্যের অভাবে দেশে মানুষ নানা জটিল রোগে আক্রান্ত হচ্ছে। তাই নিরাপদ খাদ্যপণ্য নিশ্চিত করতে সরকার যেভাবে জোর দিয়েছে তাতে আমাদেরও এগিয়ে আসতে হবে, সচেতনতা বাড়াতে হবে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সন্ধ্যায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) বস‍ুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ‘পার্টনারস অ্যাওয়ার্ড ২০১৮’ সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আহমেদ আকবর সোবহান এসব কথা বলেন।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বলেন, নিরাপদ খাদ্য পণ্যের অভাবেই মানুষের যত রোগ হয়। তাই দেশের মানুষের নিরাপদ খাদ্য নিশ্চিত করতে বসুন্ধরা আরো বেশি পণ্য বাজারে নিয়ে আসবে। কারণ বসুন্ধরা পণ্যের মানে কোনো ছাড় দেয় না। তাই এ ব্র্যান্ডের পণ্যে দেশের মানুষের আস্থাও অনেক বেশি।

বিজয়ীর হাতে পুরস্কার তুলে দিচ্ছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান।  ছবি: জিএম মুজিবুর/বাংলানিউজপড়ুন>>
** 
‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন-২০১৯’র লোগো উন্মোচন

বসুন্ধরা সিমেন্টের কথা উল্লেখ করে তিনি বলেন, গুণগতমান ভালো হওয়ায় দেশের মেগা প্রকল্পগুলোতে বসুন্ধরা সিমেন্ট ব্যবহার হয়। বাংলাদেশের ব্যবসার জগতে বসুন্ধরা গ্রুপ বিশাল পরিবর্তন নিয়ে এসেছে। এজন্য দেশের অন্য ব্যবসায়ীরাও বসুন্ধরাকে অনুসরণ করেন। তাই খুব কম সময়েই বসুন্ধরা আটা বাজারের সেরা আটায় পরিণত হয়েছে।

দেশের বিশিষ্ট শিল্পপতি আহমেদ আকবর সোবহান বলেন, আমরা যাদের সঙ্গে ব্যবসা করি তাদের শুধু পার্টনার নয়, নিজেদের পরিবারের সদস্য মনে করি। তারা যেমন বসুন্ধরা গ্রুপের সুখ-দুঃখে থাকেন, আমরাও তাদের পাশে আছি সব সময়।

দেশের কল্যাণে সততার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, সুন্দরভাবে সততার সঙ্গে ব্যবসা করলে দেশের উন্নয়ন হবে। কারণ ব্যবসায়ীরাই কর্মসংস্থানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

বসুন্ধরা গ্রুপের ব্যবসায় সততার কথা উল্লেখ করে আহমেদ আকবর সোবহান বলেন, দেশের ক্রান্তিকালে কোনো এক বন্যার সময় দেশের কোথাও কোনো গম ছিল না। একমাত্র বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহানের কাছে দুই লাখ টন গম ছিল। আমার নির্দেশ ছিল- ওই পণ্য বাড়তি দামে বেচা-ই যাবে না, বরং কম দামে বিক্রি করতে হবে এবং তাই হয়েছিল। বসুন্ধরা সেই গম কম দামে বিক্রি করেছিল।
অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ঘোষণা দেন, আগামী বছর অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে আটা, ময়দা ও ভুষিতে প্রথমস্থান অর্জনকারীকে একটি ৫ কাঠার প্লট, দ্বিতীয়স্থান অর্জনকারীকে একটি ৩ কাঠার প্লট এবং তেলের জন্য প্রথমস্থান অর্জনকারীকে একটি ৫ কাঠার প্লট এবং দ্বিতীয়স্থান অর্জনকারীকে একটি ৩ কাঠার প্লট দেয়া হবে। এসব প্লট দেয়া হবে বসুন্ধরা আবাসিক এলাকায়।

উল্লেখ্য, এবার দ্বিতীয়বারের মতো বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে দেশের সাতটি বিভাগের ৭৮ জন ব্যবসায়ীকে সম্মাননা দিয়েছে বসুন্ধরা গ্রুপ। এর মধ্যে আটা, ময়দা এবং ভুসির জন্য সাত বিভাগের ৬৩ জন, গমে সারাদেশের ৫জন এবং তেলে সারাদেশের ১০ জন অ্যাওয়ার্ড দেয়া হয়।

অ্যাওয়ার্ড দেয়া হয় বস‍ুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রথম পরিবেশক হানিফ এন্টারপ্রাইজ ও বসুন্ধরা অয়েলের প্রথম পরিবেশক মেসার্স মোনাল ট্রেডিং লিমিটেড।

বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং বসুন্ধরা মাল্টি ফুড প্রোডাক্টস লিমিটেডের বাল্ক সেলস ডিভিশন এই সম্মাননার আয়োজন করেছে।  

এ অনুষ্ঠানের মাধ্যমে দেশের সাতটি ডিভিশনে (ঢাকা উত্তর ও দক্ষিণ), চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা এবং উত্তরাঞ্চল) থেকে সর্বোচ্চ বিক্রয় লক্ষ্যমাত্রা অর্জনকারী ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, সঙ্গে গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান।  ছবি: বাংলানিউজঅনুষ্ঠানে জানানো হয়, ইতোমধ্যে ভোগ্যপণ্যের ক্রমবর্ধমান চাহিদা মেটানোর লক্ষ্যে বিগত পার্টনারস অ্যাওয়ার্ড ২০১৭ এর প্রতিশ্রুতি অনুযায়ী প্রতিদিন ১ হাজার ১৫০ মেট্রিক টন আটা ময়দা উৎপাদনে সম প্ল্যান্ট সংযোজন হয়েছে;  পাশাপাশি আরও দুই হাজার মেট্রিক টন উৎপাদন ক্ষমতাসম্পন্ন প্ল্যান্ট সংযোজন হবে।

এ সময় বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান, বসুন্ধরা গ্রুপের সিনিয়র ডিএমডি বেলায়েত হোসেন ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের (ইডব্লিউএমজিএল) প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ক্যাপ্টেন (অব.) শেখ এহসান রেজা (মানবসম্পদ প্রধান, সেক্টর-এ, বসুন্ধরা গ্রুপ), জেড এম আহমেদ প্রিন্স (হেড অব বিজনেস ডেভেলপমেন্ট, সেক্টর-এ, বসুন্ধরা গ্রুপ), বেলাল হোসেইন (জিএম, অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স, বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ এবং বসুন্ধরা মাল্টি ফুড), সাদ তানভীর (মানবসম্পদ এবং লজিস্টিক প্রধান, প্ল্যান্ট), নাজমুল হাবিব (ডেপুটি জেনারেল ম্যানেজার, প্ল্যান্ট অপারেশন) সহ বসুন্ধরা ফুডের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পুরস্কার প্রদান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন ক্লোজআপ ওয়ান তারকা সালমা। সব শেষে আমন্ত্রিত অতিথিদের মধ্য থেকে লটারির মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার দেয়া হয়।  

বাংলাদেশ সময়: ২৩৪৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
এসই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।