ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কিং ব্র্যান্ড সিমেন্টের বাড়ি নির্মাণ কর্মশালা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
কিং ব্র্যান্ড সিমেন্টের বাড়ি নির্মাণ কর্মশালা

রাজশাহী: রাজশাহীতে কিং ব্র্যান্ড সিমেন্টের বাড়ি নির্মাণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৮ মার্চ) সন্ধ্যায় হোটেল স্টার ইন্টারন্যাশনালের কনফারেন্স রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় বাড়ি নির্মাণের সময় বাড়ির মালিকদের সচেতনতা ও সঠিকভাবে নির্মাণ কাজ পরিচালনার জন্য সার্বিক কৌশল ও কর্মপন্থা নিয়ে ব্যাপক আলোচনা করা হয়।

কিং ব্র্যান্ড সিমেন্টের ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুল লতিফ শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন।

রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের প্রফেসর প্রকৌশলী প্রফেসর ড. মো. রবিউল আউয়াল বাড়ির ফাউন্ডেশন থেকে ফিনিশিং লেভেল পর্যন্ত বাড়ি নির্মাণের কার্যক্রম সম্পর্কে পরামর্শ দেন।  অনুষ্ঠানে স্থানীয় বাড়ির মালিক ও ডিলাররা অংশ নেন।  ছবি: বাংলানিউজপরামর্শের মধ্যে উল্লেখযোগ্য ছিল- সয়েল টেস্ট, পাইলিং, উন্নতমানের কনক্রিট এবং ভূমিকম্প সহনীয় বাড়ি নির্মাণের দিক নির্দেশনা।

পরে কিং ব্র্যান্ড সিমেন্টের টেকনিক্যাল সাপোর্ট বিভাগের অ্যাসিস্টেন্ট জেনারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার মো. শফিকুল ইসলাম সিমেন্টের গুণগত মান, কনক্রিটের কার্যক্ষমতা ও দীর্ঘস্থায়িত্বতা, উ‍ৎকৃষ্ট মানের সিমেন্ট নির্বাচন প্রক্রিয়া, উন্নতমানের সিমেন্টের উপাদানসমূহ ও অন্যান্য বিষয়ে একটি সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন।

কর্মশালায় বসুন্ধরা গ্রুপের সিমেন্ট সেক্টরের চিফ মার্কেটিং অফিসার খন্দকার কিংশুক হোসেন বাড়ি নির্মাতাদের কিং ব্র্যান্ড সিমেন্টের ওপর আস্থা রাখার আহ্বান জানান এবং কনক্রিটের মান নিয়ে তার মূল্যবান মতামত প্রকাশ করেন।  

তাছাড়া বাংলাদেশের বিভিন্ন বৃহৎ প্রকল্পে কিং ব্যান্ড সিমেন্টের ব্যবহার নিয়ে আলোচনা করেন। এসময় সিমেন্ট শিল্পে কিং ব্র্যান্ড সিমেন্টের অগ্রগামী ভূমিকার জন্য ভোক্তাদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে কিং ব্র্যান্ড সিমেন্টের পক্ষ থেকে বসুন্ধরা গ্রুপের ব্র্যান্ড ম্যানেজার, রাজশাহী ডিএসএম (সেলস) শামীম আল মামুন ও জিল্লুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া নির্মাতাদের নিয়ে বাড়ি নির্মাণ শীর্ষক এ কর্মশালায় স্থানীয় ৫০ জন বাড়ির মালিক এবং রাজশাহী বিভাগের কিং ব্র্যান্ড সিমেন্টের স্থানীয় ডিলাররা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।