ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঢাকায় ৪ দিনব্যাপী পার্বত্য মেলা শুরু ২১ মার্চ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
ঢাকায় ৪ দিনব্যাপী পার্বত্য মেলা শুরু ২১ মার্চ মেলার সংগৃহীত ছবি

ঢাকা: পার্বত্য এলাকার মানুষের জীবন-সংস্কৃতি, পোশাক-পরিচ্ছদ, ইতিহাস-ঐতিহ্য বিষয়ক তথ্যাদি সমতলের মানুষের মধ্যে পরিচয় করিয়ে দেওয়ার লক্ষ্যে ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে চার দিনব্যাপী পার্বত্য মেলা।

আগামী ২১-২৪ মার্চ শিল্পকলা একাডেমি চত্ত্বরে এ মেলায় দেশি-বিদেশি প্রতিষ্ঠানের জন্য ৯৩টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে।

২১ মার্চ বিকেল ৩টায় কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক প্রধান অতিথি হিসেবে পার্বত্য মেলার উদ্ভোধন করবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। স্বাগত বক্তব্য রাখবেন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মেসবাহুল ইসলাম।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এএইচএম জুলফিকার আলী জানান, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত পার্বত্য চট্টগ্রামের শিল্পীদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মোবাইল এসএমএস, পোস্টার, ফেস্টুন ও বিজ্ঞাপনের মাধ্যমে মেলার সার্বিক দিক সম্পর্কে জনসাধারণকে সম্যকভাবে অবহিত করা হচ্ছে বলেও জানান জুলফিকার।

পার্বত্য মেলা যথাযথভাবে পালনের জন্য জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি, বিশ্ব খাদ্য সংস্থা, মানুষের জন্য ফাউন্ডেশন, আরণ্যক, হেলেন কেলার ইন্টারন্যাশনাল, কারিতাস, পদক্ষেপ ও বাংলাদেশ অ্যাডভেঞ্চার ক্লাব সার্বিক সহযোগিতা করছে।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯  
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad