ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

বাংলাদেশ উন্নয়নের রোল মডেল: অর্থমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৯ ৬:৫২:১৭ পিএম
অর্থমন্ত্রী মুস্তফা কামালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো

অর্থমন্ত্রী মুস্তফা কামালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো

ঢাকা: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দশ বছর আগের বাংলাদেশ আর বর্তমান বাংলাদেশে অনেক তফাত রয়েছে। বাংলাদেশ এখন সারা বিশ্বে উন্নয়নের রোল মডেলে রূপান্তরিত হয়েছে। দিনে দিনে শুধু সামনের দিকে অগ্রসর হচ্ছে বাংলাদেশ।

মঙ্গলবার (১৯ মার্চ) শেরে বাংলানগরে অর্থমন্ত্রীর নিজ দফতরে বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পোসহ জাতিসংঘের প্রতিনিধি দলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে এসব কথা বলেন অর্থমন্ত্রী।

মুস্তফা কামাল বলেন, বিশ্বব্যাপী চলমান অর্থনৈতিক মন্দা সত্ত্বেও বাংলাদেশ ধারাবাহিকভাবে ৭ শতাংশের উপরে প্রবৃদ্ধি অর্জন করে চলেছে। গত অর্থবছরে ৭ দশমিক ৮৬ শতাংশ প্রবৃদ্ধি অর্জিত হয়েছে এবং চলতি অর্থবছরে ৮ দশমিক ১৩ শতাংশ হবে বলে প্রাক্কলন করা হয়েছে। আমরা স্বাস্থ্য, খাদ্য, শিক্ষাসহ প্রায় সকল খাতে অগ্রগতি অর্জন করেছি।

অর্থমন্ত্রী আরো বলেন, ইউএনডিপি ২০১৭-২০২০ সালের মধ্যে প্রতিশ্রুত ১ দশমিক ২২ বিলিয়ন ডলার সরকার পরিকল্পিতভাবে ব্যবহার করছে। জাতিসংঘ বাংলাদেশের অগ্রগতির পথে কোনো শর্ত আরোপ করে উন্নয়নকে বাধাগ্রস্ত না করে বরং বাংলাদেশকে তার অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে জাতিসংঘ সহযোগী হিসাবে কাজ করবে বলে মন্ত্রী আশা ব্যক্ত করেন। 

আগামী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হবে বলেও আশা প্রকাশ করেন অর্থমন্ত্রী মুস্তফা কামাল।

জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পো বলেন, অর্থনৈতিক অগ্রগতি, নারীদের কর্মস্থান ও ক্ষমতায়নে বাংলাদেশ এগিয়েছে অনেক। আগামীতে বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো দৃঢ় হবে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
এমআইএস/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   অর্থমন্ত্রী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14