ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
bangla news

সেমসের ‘ঢাকা বাইক শো’তে হোন্ডার প্রদর্শনী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৯ ৪:৫৪:৪৮ পিএম
স্পোর্টি আর পাওয়ারফুল প্রোডাক্ট প্রদর্শন করেছে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড

স্পোর্টি আর পাওয়ারফুল প্রোডাক্ট প্রদর্শন করেছে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড

কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেডের (সেমস) উদ্যোগে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) ৩ নম্বর হলে তিন দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে পঞ্চম ‘ঢাকা বাইক শো ২০১৯’। এতে ‘ডানা মেলুন হন্ডার সাথে’ স্লোগানে স্পোর্টি আর পাওয়ারফুল প্রোডাক্ট প্রদর্শন করেছে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড (বিএইচএল)।

তিন দিনব্যাপী (১৪-১৬ মার্চ) এ আয়োজনে বিএইচএল পরিচয় করিয়েছে তাদের নতুন মডেলের বাইক সিবি হরনেট ১৬০ আর-এর সঙ্গে। এ মডেলের বাইকটি জোড়া ডিস্কওয়ালা কম্বি ব্রেক সিস্টেমের (সিবিএস)। 

ব্রেকিংয়ে সবচেয়ে কার্যকর পদ্ধতি সিবিএস মূলত ব্রেকিংয়ের সময় দূরত্ব কমিয়ে স্থিতি বাড়ায়। ফলে কম অভিজ্ঞতাসম্পন্ন চালকও সহজে ব্রেক করতে পারে। 

অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ হিসেবে ছিল সাবেক ট্রায়াল রেস বিশ্ব চ্যাম্পিয়ন মোতাহারুর হোন্ডার ট্রায়াল শো। আরটিএল ৩০০ র‌্যালি বাইক নিয়ে দর্শকদের মুগ্ধ করেছে এ শো।

মাত্র ১৫ বছর বয়স থেকেই হোন্ডা ট্রায়াল রেসিং শুরু করেন মোতাহারু। আস্তে আস্তে তিনি নিজেকে পরিণত করেন আন্তর্জাতিক ‘এ’ ক্লাস রাইডারে। ২০০১ সালে জাপানে অনুষ্ঠিত বৈশ্বিক আসরে তিনি বিশ্ব চ্যাম্পিয়ন হন।

এছাড়া আরও ছিল বিশ্বের সবচেয়ে কঠিন অফ-রোড রেসিং বাইক সিআরএফ ৪৫০ র‌্যালির প্রদর্শনী। তবে বাংলাদেশের বাইক রেসারদের কথা বিবেচনায় রেখে বিএইচএল প্রদর্শন কলেছে ১৫০ সিসি অফ-রোড রেসিং বাইকের নানা মডেল।
 
মোটর শো প্যাভেলিয়নে আরও প্রদর্শিত হয়েছে হোন্ডা ব্র্যান্ডেড জ্যাকেট, রাইডিং গ্লাভস, বাইকসজ্জার সরঞ্জামসহ নানাকিছু। বুকিংয়ে র‌্যাফেল ড্র, পরীক্ষামূলক বাইক চালানো, সেলফি কনটেস্ট ছাড়াও অনুষঙ্গ ক্রয়ে ছিল নানা আকর্ষণীয় উপহার। 

অন্যদিকে দর্শনার্থীদের জন্যে মেগা উপহার হিসেবে ছিল সিবি হরনেট ১৬০আর মডেলের বাইক।

শুক্রবার (১৫ মার্চ) মোটর শো টেস্ট রাইড এরিয়ায় বিএইচএল সাড়ম্বরে তাদের রকিং মডেলের প্রথম বর্ষপূর্তি উদযাপন করেছে। আকর্ষণী এই অনুষ্ঠান উপভোগে উপস্থিত ছিলেন ডিলারদের আমন্ত্রিত সিবি হরনেট মডেলের বাইকের ক্রেতারা।

অনুষ্ঠানে বাইক অনুরাগীদের পরীক্ষামূলকভাবে বাইক চালিয়ে দেখার বিশেষ সুযোগের পাশাপাশি আরও ছিল ডিজে শো, বাজনা বিট, র‌্যাফেল ড্র, ফ্যাশন শো এবং মাইলেজ কনটেস্টের মত নানা আয়োজন। 

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
এসএ/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-19 16:54:48