ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
bangla news

খুলনায় সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্যমেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৯ ৭:৩৩:১৬ পিএম
পণ্যমেলা উপলক্ষে শোভাযাত্রা প্রধান অতিথি খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিনসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

পণ্যমেলা উপলক্ষে শোভাযাত্রা প্রধান অতিথি খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিনসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনা পাবলিক হল চত্বরে শুরু হয়েছে সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্যমেলা। মেলায় মোট ৫৬টি স্টল অংশগ্রহণ করছে।

শনিবার (৯ মার্চ) বিকেলে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন।
 
প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, সবার বড় বড় শিল্প কারখানা গড়ার সামর্থ্য নেই, কিন্তু যারা স্বল্প সামর্থ্য নিয়ে হলেও ক্ষুদ্র ও কুটির শিল্প গড়ে তুলেছেন, তাদের পৃষ্ঠপোষকতায সবারই এগিয়ে আসা দরকার। 

এসএমই উদ্যোক্তরা যেন সহজ শর্তে ব্যাংক থেকে ঋণ পেতে পারেন, তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষকে অনুরোধ করেন তিনি।
 
এসএমই ফাউন্ডেশন, খুলনা জেলা প্রশাসন, বিসিক, খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স, নাসিব, বাংলাদেশ ব্যাংক এর সার্বিক ব্যবস্থাপনায় এই মেলায় মোট ৫৬টি স্টল অংশগ্রহণ করছে। মেলা প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে। 

মেলায় চামড়াজাত সামগ্রী, পাটজাত পণ্য, হ্যান্ডিক্রাফটস, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, পোশাক, ডিজাইন ও ফ্যাশনওয়ারসহ অন্য সেক্টরের দেশীয় পণ্যের সমারোহ থাকবে। মেলায় প্রতিদিন বিকেলে খুলনা শিল্পকলা একাডেমির শিল্পীরা এ অঞ্চলের ঐতিহ্য ও সাংস্কৃতিক প্রেক্ষাপট তুলে ধরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন। মেলা উপলক্ষে ‘খুলনা অঞ্চলের স্থানীয় পণ্যের বিকাশের সম্ভাবনা, সমস্যা ও করণীয়’ বিষয়ক প্রবন্ধের ওপর সেমিনার অনুষ্ঠিত হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, কেসিসির সচিব আজমুল হক, বিসিকের আঞ্চলিক পরিচালক বাবুল চন্দ্র নাথ, বাংলাদেশ ব্যাংকের ডিজিএম আমজাদ হোসেন খান, নাসিব সভাপতি ইফতেখার আলী বাবু, বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের খুলনার বিভাগীয় সম্পাদক লুৎফুন হক পিয়া, মুক্তিযোদ্ধা আলমগীর কবির, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. সাহেব আলী, সদর থানা আওয়ামী লীগের সভাপতি মো. সাইফুল ইসলাম প্রমুখ। অতিথিদের স্বাগত জানান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান।

বাংলাদেশসময়: ১৮৫৩ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৯
এমআরএম/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14