ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে পুঁজিবাজারে লেনদেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, মার্চ ৬, ২০১৯
সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে পুঁজিবাজারে লেনদেন

ঢাকা: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (৬ মার্চ) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
 
এদিন লেনদেন শুরুর এক ঘণ্টা পর অর্থ্যাৎ বেলা সাড়ে ১১টা ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৬৯৭ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসই শরীয়াহ্ সূচক ১ দশমিক ২৮ পয়েন্ট বেড়ে এবং ডিএসই-৩০ সূচক ৪ দশমিক ৭০ পয়েন্ট কমে যথাক্রমে ১ হাজার ৩০৫ ও ১ হাজার ৯৯১ পয়েন্টে রয়েছে। এসময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৬১ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।
 
এসময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৭৪টির, কমেছে ৭০টির এবং অপরির্বতিত রয়েছে ৬৯টি কোম্পানির শেয়ার।
 
এদিকে, এদিন লেনদেন শুরুর প্রথম ৫ মিনিট পর ডিএসইএক্স ১৪ পয়েন্ট বাড়ে। এরপর ১০টা ৪৫ মিনিটে সূচক একইস্থানে অবস্থান করে। তবে বেলা ১১টার দিকে ৫ পয়েন্ট কমে ৫ হাজার ৬৯৬ পয়েন্টে অবস্থান নেয়।
 
অপরদিকে বেলা ১১টা পর্যন্ত লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ দশ কোম্পানি হলো- আলিফ ইন্ডাস্ট্রিজ, ডাচ-বাংলা ব্যাংক, মুন্নু সিরামিক, সিঙ্গার বিডি, ফরচুন সুজ, বিএসসিসিএল, ন্যাশনাল পলিমার, ইউনাইটেড পাওয়ার, ব্রাক ব্যাংক ও প্রিমিয়ার ব্যাংক।
 
এদিকে, অপর শেয়ারবাজার সিএসইতে সূচকের ঊর্ধ্বমুখী ধারা লক্ষ্য করা গেছে। এদিন বেলা সাড়ে ১১টায় সিএসইর সার্বিক মূল্য সূচক সিএএসপিআই ৩৬ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৪৩৮ পয়েন্টে অবস্থান করছে। এসময়ের মধ্যে সিএসইতে লেনদেন হয়েছে ৩ কোটি ২৯ লাখ টাকা শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।
 
বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৯
এসএমএকে/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad