bangla news

ফেসবুক-ইউটিউবের বিজ্ঞাপনে মুসক দিতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৪ ৯:০৯:৫৮ পিএম
ফেসবুক ও ইউটিউব

ফেসবুক ও ইউটিউব

ঢাকা: দেশে অবস্থান করে ফেসবুক, ইউটিউবসহ অন্যান্য মাধ্যমের বিদেশি সুবিধা নিলে ১৫ শতাংশ হারে মূল্য সংযোজন কর (মুসক) দিতে হবে সেবা গ্রহণকারীকে।

এ সেবার মূল্য দিতে মাস্টার-ভিসা কার্ড অথবা টেলিফোন ট্রান্সফার (টিটি) করা হলেই এই গ্রাহকের কাছ থেকে মুসক আদায় করতে ব্যাংকগুলোকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

সোমবার (০৪ মার্চ) বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে দেশে কার্যরত সকল তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠায়।

এতে বলা হয়েছে, দেশে বসে বাংলাদেশের ভৌগলিক সীমার বাইরের রয়্যালিটি, বিভিন্ন ইন্টারনেট সেবা, ফেসবুক, ইউটিউবসহ অন্যান্য মাধমে বিজ্ঞাপন প্রচারের ক্ষেত্রে সেবা গ্রহণকারীর কাছ থেকে ১৫ শতাংশ হারে মুসক আদায় করতে হবে।

কোনো কোনো ব্যাংক এ সেবার মুসক আদায় করছেও বলে রাজস্ব বোর্ডকে অবহিত করা হয়েছে। এ অবস্থায় (মাস্টার-ভিসা বা টিটি) যেভাবেই পেমেন্ট করা হোক ১৫ শতাংশ হারে ভ্যাট কর্তন করে সরাসরি ট্রেজারিতে জমা দিতে হবে।

রাজস্ব আদায় নিশ্চিত করার লক্ষ্যে ব্যাংকগুলোকে এ নির্দেশনা যথাযথভাবে পালন করতে অনুরোধ করেছে কেন্দ্রীয় ব্যাংক।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৯
এসই/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   তথ্যপ্রযুক্তি ফেসবুক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-04 21:09:58