ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
bangla news

সিলেটে ফের শুরু হচ্ছে আন্তর্জাতিক বাণিজ্যমেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৩ ৫:৫৯:৪৯ পিএম
সংবাদ সম্মেলন, ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলন, ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের আয়োজনে আন্তর্জাতিক বাণিজ্যমেলা আগামী ৯ মার্চ শুরু হবে। সিলেটের শাহী ঈদগাহে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ মেলার আয়োজন করা হয়েছে।

রোববার (০৩ মার্চ) দুপুরে নগরের আনন্দ টাওয়ার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান এই ব্যবসায়ী সংগঠনের নেতারা।  

এর আগে গত বছরের ডিসেম্বরে এ মাঠেই হয়ে গেলো সিলেট চেম্বার আয়োজিত বাণিজ্যমেলা। এবার একই মাঠে মেট্রো চেম্বার বাণিজ্যমেলার আয়োজন করেছে।

সংবাদ সম্মেলনে মেলার আহ্বায়ক মো. আব্দুল জব্বার জলিল বলেন,  ব্যবসায়ীদের স্বার্থে মেলার আয়োজন করে থাকে সিলেট চেম্বার। মাঠ জটিলতাসহ মারামারির ঘটনায় মেলা শুরু করা সম্ভব হয়নি।

তিনি দাবি করেন, ছাত্রলীগের মারামারির ঘটনা মেলার ইস্যুতে নিয়ে আসে একটি পক্ষ। যে কারণে মেলায় অংশগ্রহণকারীরাও ভীতসন্ত্রস্ত ছিলেন। এবারের মেলাটি দর্শনার্থী ও ক্রেতাদের জন্য অত্যন্ত আকর্ষণীয় এবং মনোমুগ্ধকর পরিবেশে আয়োজনের সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

 এক প্রশ্নের জবাবে মেলার আহ্বায়ক আব্দুল জব্বার জলিল বলেন, এবার মেলায় ফুটপাতের পণ্য নয়, বরং ভারত, চীন, মিশর, থাইল্যান্ড, পাকিস্তানসহ দেশের স্বনামধন্য প্রতিষ্ঠানগুলোর স্টল থাকবে। মানসম্পন্ন পণ্যসামগ্রী প্রদর্শন ও ক্রয়-বিক্রয় করা হবে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে আব্দুল জব্বার জলিল বলেন, নির্ধারিত মাঠ না থাকায় খেলার মাঠে মেলা করতে হচ্ছে। নির্ধারিত মেলার একটি মাঠের জন্য বেশ কয়েকবার আবেদন করেও কোনো ফল পাননি তারা। তাই বাধ্য হয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে প্রতিবার মেলার আয়োজন করতে হচ্ছে।   

চেম্বার নেতারা বলেন, প্রবাসী অধ্যুষিত সিলেট অঞ্চলের স্থানীয় ব্যবসায়ী, তৃণমূল নারী উদ্যোক্তা, তরুণ উদ্যোক্তা ও ব্যবসায়ীদের উৎসাহিত করার লক্ষ্যে দেশি-বিদেশি সম্মিলিত অংশগ্রহণে এবারের মেলার আয়োজন করা হয়েছে।

 শিশুদের বিনোদনের জন্য শিশুপার্ক ও বিভিন্ন আকর্ষণীয় এবং বিনোদনমুলক ইভেন্টের ব্যবস্থা রয়েছে। মাঠের নিরাপত্তার জন্য সরকারি বিভিন্ন নিরাপত্তা বাহিনী। পাশাপাশি নিজস্ব পোশাকদারী নিরাপত্তাকর্মী বাহিনী রাখবে মেলা কর্তৃপক্ষ।

 সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই) সভাপতি হাসিন আহমদ, সহ-সভাপতি হুরায়রা ইফতার হোসেন, প্রাক্তণ পরিচালক শফিউল আলম চৌধুরী, মাওলানা খায়রুল হোসেন, পরিচালক মাহবুবুর রহমান, জালাল উদ্দিন আহমদ, আলীমুছ ছাদাত চৌধুরী, মাহমুদ বক্স রাজন, মাসুদ জামান, কাজী মকবুল হোসেন, মো. ইলিয়াছুর রহমান, রাজীব ভৌমিক, শাব্বির আহমদ, শাহ আলম এবং মেলার সমন্বয়ক এম, এ মঈন খাঁন বাবলু, সচিব মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৯
এনইউ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট বাণিজ্যমেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-03 17:59:49