ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ধর্মঘট প্রত্যাহারে বেনাপোল বন্দরে রফতানি বাণিজ্য সচল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
ধর্মঘট প্রত্যাহারে বেনাপোল বন্দরে রফতানি বাণিজ্য সচল ধর্মঘট তুলে নেওয়ায় সচল হয়েছে বন্দর

বেনাপোল(যশোর): ১২ ঘণ্টা পর শ্রমিক ধর্মঘট প্রত্যাহারে ফের সচল হয়েছে দেশের সর্ববৃহৎ বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দরের মধ্যে রফতানি বাণিজ্য। এতে সাময়িক সময়ের জন্য নিস্তেজ হওয়া বন্দর ফিরে পেয়েছে কর্মচাঞ্চল্য।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় বেনাপোল বন্দর থেকে রফতানি পণ্য নিয়ে ট্রাক ভারতের পেট্রাপোল বন্দরে প্রবেশ করে।

এর আগে বুধবার সকালে ভারতের পেট্রাপোল বন্দরে রফতানি পণ্য খালাসে বিভিন্ন ধরনের হয়রানির প্রতিবাদে বাংলাদেশের ট্রাক চালকরা ধর্মঘট ডেকে পণ্য পরিবহন বন্ধ করে দেন।

যশোর জেলা ট্রাক ও ট্রাক লরি শ্রমিক ইউনিয়নের বেনাপোল শাখার সাধারণ সম্পাদক শাহিন বাংলানিউজকে জানান, ভারতীয় বন্দর ব্যবহারকারী ব্যবসায়ীদের সঙ্গে কথা হয়েছে। তারা বিষয়টি আন্তরিকতার সঙ্গে দেখবেন বলে আশ্বস্ত করেন। এরপর ধর্মঘট তুলে চালকরা পণ্য পরিবহন শুরু করেছেন।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার সহকারী রাজস্ব কর্মকর্তা আজিজুর রহমান বাংলানিউজকে জানান, উভয়পক্ষের মধ্যে সন্তোষজনক আলোচনায় রফতানি বাণিজ্য সচল হয়েছে। পণ্য চালান দ্রুত রফতানির জন্য সংশিষ্ট সবাইকে আন্তরিক হয়ে কাজ করার জন্যও বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯ 
এজেডএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।