bangla news

৪ কোম্পানিকে ওটিসি মার্কেটে পাঠাবে ডিএসই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১২ ১০:২৭:২১ পিএম
ডিএসই

ডিএসই

ঢাকা: মূল মার্কেট থেকে তালিকাচ্যুত করে মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ, মেঘনা কনডেন্সড মিল্ক, ইমাম বাটন ও সাভার রিফ্রেক্টরিজ লিমিটেডকে ওভার দ্য কাউন্টার (ওটিস) মার্কেটে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) ডিএসইর বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ডিএসইর লিস্টিং রেগুলেশনের ৫১ (১) (এ) ধারা অনুসারে কোম্পানিগুলোর পারফরম্যান্স পর্যালোচনার উদ্যোগ নেওয়া হয়েছে।

এ ধারা অনুসারে, বিনিয়োগকারীদের লভ্যাংশ না দেওয়া ছাড়াও টানা তিনবছর ধরে বার্ষিক সাধারণ সভা (এজিএম) না করা, ঐচ্ছিকভাবে কোম্পানির অবসায়ন কিংবা টানা তিনবছর ধরে উৎপাদন বন্ধ থাকা, টানা তিন বছর ধরে লিস্টিং ফিসহ অন্যান্য ফি প্রদান না করা এবং লিস্টিং রেগুলেশন কিংবা অন্য যেকোনো সিকিউরিটিজ আইন পরিপালনে ব্যত্যয়ের কারণে কমিশন ও স্টক এক্সচেঞ্জ যেকোনো কোম্পানিকে পুঁজিবাজার থেকে তালিকাচ্যুত করতে পারবে।

ডিএসইর পরিচালক রকিবুর রহমান বাংলানিউজকে বলেন, সভায় বিনিয়েগকারীদের কথা চিন্তা করে চারটি কোম্পানিকে মূল মার্কেট থেকে ওটিসি মার্কেটে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোম্পানিগুলোর ভাল পারফরম্যান্স করতে পারলে আবারো মূল মার্কেটে ফেরার সুযোগ রয়েছে।

তিনি বলেন, বিনিয়োগকারীদের স্বার্থে কোম্পানি চারটিকে রহিমা ফুডের মতো সরাসরি তালিকাচ্যুত (ডিলিস্টিং) না করে ওটিসি মার্কেটে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার এ সংক্রান্ত সিদ্ধান্ত বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড কমিশনের (বিএসইসি) অনুমোদনের জন্য লিখিতভাবে জানানো হবে।

এর আগে গত বছরের ১৮ জুলাই রহিমা ফুড ও মডার্ন ডাইং অ্যান্ড স্ক্রিন প্রিন্টিংকে সব মার্কেট থেকেই তালিকাচ্যুত করা হয়েছে। সেগুলোকে ওটিসি মার্কেটে পাঠানো হয়নি।

বাংলাদেশ সময়: ২২২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
এমএফআই/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার ডিএসই-সিএসই
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-12 22:27:21