ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

মেয়াদোত্তীর্ণ বিল এন্ট্রি করতে লাগবে অনুমতি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১২ ৮:৫০:৫৯ পিএম
বাংলাদেশ ব্যাংকের লোগো

বাংলাদেশ ব্যাংকের লোগো

ঢাকা: পরিশোধিত আমদানি ব্যয়ের বিপরীতে অনিষ্পন্ন বিলের কেস নিষ্পত্তি করতে কেন্দ্রীয় ব্যাংকে পাঠানোর আগে অনুমতি নেওয়ার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। অনিষ্পন্ন কেসের পক্ষে বিল অব এন্ট্রি কপিসহ অনুমতির পর কেন্দ্রীয় ব্যাংকে জমা দিতে হবে।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংকের ফরেন একচেঞ্জ অপারেশন বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করে বৈদেশিক মুদ্রা লেনদেনে নিয়োজিত অনুমোদিত সব ডিলার ব্যাংকের প্রধান কার্যালয়ে পাঠিয়েছে।
 
এতে বলা হয়েছে, বিদ্যমান বৈদেশিক মুদ্রা লেনদেন ব্যবস্থায় অনুসৃত পদ্ধতিতে পরিশোধিত আমদানি ব্যয়ের বিপরীতে অনিষ্পন্ন বিল এন্ট্রি সংশ্লিষ্ট কেস অনেক ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বৈদেশিক মুদ্রা নীতি বিভাগে পাঠানো হচ্ছে।
 
‘নিষ্পত্তির জন্য বিবেচনাধীন এসব অনিষ্পন্ন কেসের স্বপক্ষে বিল অব এন্ট্রি প্রাপ্তি সাপেক্ষ সংশ্লিষ্ট অনুমোদিত ডিলার ব্যাংক শাখা থেকে ম্যাচিং সম্পাদিত হলে তা সঙ্গে সঙ্গে বিল অব এন্ট্রির কপিসহ জন্য বৈদেশিক মুদ্রা নীতি বিভাগকে অবহিত করতে হবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট ব্যাংক শাখাকে পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।’
 
বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
এসই/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বাংলাদেশ ব্যাংক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14