bangla news

বাংলাদেশ ও আমেরিকার সম্পর্কে গুরুত্বপূর্ণ হলো অর্থনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১২ ১২:২২:০৩ পিএম
গৌরিনাথপুর গ্রামে কৃষকদের ভুট্টা ক্ষেত পরিদর্শন করেছেন মার্কিন রাষ্টদূত কার্ল রবার্ট মিলার। ছবি-বাংলানিউজ

গৌরিনাথপুর গ্রামে কৃষকদের ভুট্টা ক্ষেত পরিদর্শন করেছেন মার্কিন রাষ্টদূত কার্ল রবার্ট মিলার। ছবি-বাংলানিউজ

ঝিনাইদহ: ঝিনাইদহ সফরে গিয়ে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্টদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, এ অঞ্চলে ভ্রমণের এটি আমার দ্বিতীয় দিন। বাংলাদেশ ও আমেরিকার সম্পর্কের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হচ্ছে অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক। আর এ দুইয়ের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে কৃষি। 

তিনি বলেন, গৌরিনাথপুর গ্রামের ভুট্টা চাষ দুই দেশের সম্পর্কের উৎকৃষ্ট উদাহরণ। এখানে চাষ করা ভুট্টা বিশ্বমানের। আমেরিকার উদ্যোগকে কঠোর পরিশ্রমের মাধ্যমে এখানকার কৃষকেরা বাস্তব রূপ দিয়েছেন। 

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকালে ঝিনাইদহের মহেশপুর উপজেলার গৌরিনাথপুর গ্রামে কৃষকদের ভুট্টা ক্ষেত পরিদর্শন ও কৃষকদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এসময় ইউএসএআইডি’র ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জেইনা সালাহী, ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামানসহ অনেকে উপস্থিত ছিলেন।

গৌরিনাথপুর গ্রামের কৃষকেরা ডু পন্ট পাইওনিয়ার নামে মার্কিন একটি কোম্পানির দেওয়া উন্নত জাতের ভুট্টা বীজ চাষ করেছেন। মহেশপুর উপজেলার সাড়ে পাঁচ হাজার কৃষক ১৮৫০ হেক্টর জমিতে এই কোম্পানির সুপার সাইন ২৭৬০ জাতের ভুট্টা আবাদ করেছেন     

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
এমএম/এসআই

ক্লিক করুন, আরো পড়ুন :   কৃষি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-12 12:22:03