ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রিহ্যাব মেলার শেষদিনেও দর্শনার্থীদের ভিড়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৯
রিহ্যাব মেলার শেষদিনেও দর্শনার্থীদের ভিড় রিহ্যাব মেলায় দর্শনার্থীদের ভিড়-ছবি-জি এম মুজিবুর

ঢাকা: টানা পঞ্চমদিনের আয়োজনের মধ্যে দিয়ে শেষ হতে যাচ্ছে 'রিহ্যাব ফেয়ার-২০১৯'। গত ৬ ফেব্রুয়ারি শুরু হয়ে রোববার (১০ ফেব্রুয়ারি) শেষ হতে যাচ্ছে দেশের আবাসন খাত নিয়ে আয়োজিত সবথেকে বৃহৎ এই আয়োজন। আর শেষদিনেও আগ্রহ নিয়ে আসছেন দর্শনার্থীরা।  

রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলমান মেলা প্রাঙ্গণে এসে দেখা যায়, সকাল থেকেই ভিড় করছেন দর্শনার্থীরা। সকাল ৯টায় মেলা শুরু হওয়ার আগে থেকেই মেলা প্রাঙ্গণের বাইরে অপেক্ষা করতে দেখা যায় দর্শনার্থীদের।

মেলায় বিভিন্ন ব্যাংকের লোন স্কিমের দিকে নজর দিয়ে আসছেন অনেকেই।  

মেলায় আসা ব্যবসায়ী মোজাহিদুল ইসলাম রিপন বলেন, উত্তরায় আমার একটা জমি আছে। সেখানে ভবন করতে চাই। তাই লোন চাচ্ছি। সাধারণত ব্যাংক থেকে লোন নিতে গেলে অনেক জটিলতার মুখোমুখি হতে হয়। তবে এখানে বেশকিছু ব্যাংক সহজ শর্তে লোন দিচ্ছে। সেসব বিষয়েই জানতে এসেছি। আজ তো আর লোন নেওয়া যাবে না তবে আলাপচারিতা এগিয়ে রাখলাম।  

শেষদিনের শুরুতেই দর্শনার্থীদের এমন সাড়া পেয়ে আনন্দিত প্রদর্শনীতে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোও। তবে শেষদিনে বিকিকিনির থেকে দর্শনার্থীদের সঙ্গে সম্পর্ক স্থাপনের দিকেই বেশি গুরুত্বারোপ করছে প্রতিষ্ঠানগুলো।  

মেলায় অংশ নেওয়া অনলাইনভিত্তিক প্রপার্টি প্রতিষ্ঠান বি প্রপার্টি ডট কমের হেড অব অপারেশন্স রাজবিন আহসান বাংলানিউজকে বলেন, এখন পর্যন্ত মেলায় আমরা গ্রাহকদের কাছ থেকে দারুণ সাড়া পেয়েছি। তবে ডিল যা হওয়ার তার বেশিরভাগ গতকালের মধ্যেই হয়ে গেছে। আজ কিছু হবে। তবে আমাদের বর্তমান গ্রাহক এবং আজ যারা আসবেন তাদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখা, নতুন করে সম্পর্ক গড়ার দিকেই জোর দিচ্ছি আমরা।  

দর্শনার্থীদের এমন অংশগ্রহণে সন্তুষ্টি প্রকাশ করেছেন প্রদর্শনীর আয়োজক কমিটির সদস্য এবং রিহ্যাব ভাইস চেয়ারম্যান কামাল মাহমুদ। তিনি বলেন, গতকাল পর্যন্ত আমাদের মেলায় দর্শনার্থীর সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। এটা শুধু টিকিটের সংখ্যার ওপর বললাম। আরও অনেকেই এসেছেন যারা হয়তো টিকিট নেননি। তো সব মিলিয়ে আমাদের এবারের আয়োজনে সবথেকে বেশি লোকসমাগম হয়েছে। মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো ভালো রিপোর্ট দিচ্ছে। সব মিলিয়ে দারুণভাবে সফল এক আয়োজন হলো এবার।  

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, ফেব্রয়ারি ১০, ২০১৯
এসএইচএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।