ঢাকা, রবিবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯
bangla news

বাণিজ্যমেলায় ৭৫০ টাকায় মিলছে ব্লেজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৭ ৩:২২:৫৫ পিএম
বাণিজ্যমেলায় কম দামে ব্লেজার কিনছেন ক্রেতারা | ছবি: জিএম মুজিবুর

বাণিজ্যমেলায় কম দামে ব্লেজার কিনছেন ক্রেতারা | ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার শেষদিকে চলছে ছাড়ের ছড়াছড়ি। মেলায় মাত্র ৭৫০ টাকায় মিলছে ব্লেজার। একজোড়া পাওয়া যাচ্ছে ১৪০০ টাকায়।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, সব স্টলেই চলছে ছাড়। তৈরি পোশাক, প্রসাধনীসহ খাবার পণ্যে রয়েছে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়। 

অন্যদিকে শীতের আবহ কমে যাওয়ায় দাম কমেছে ব্লেজারের। প্রতিটি ব্লেজার এখন পাওয়া যাচ্ছে অর্ধেক দামে। একজোড়া নিলে আরও কম দামে দিয়ে দিচ্ছেন বিক্রেতারা। আর মোদী কোট পাওয়া যাচ্ছে ৪০০ টাকায়।

আরহান এন্টারপ্রাইজে প্রতিটি ব্লেজার পাওয়া যাচ্ছে ৭৫০ টাকায়। এখানে একজোড়া ব্লেজার কিনলে দাম পড়বে ১৪০০ টাকা। মুজিব কোট ও মোদি কোট পাওয়া যাচ্ছে ৪০০ থেকে ৫০০ টাকায়। একই রকম দাম রায়হান ফ্যাশন, এসএম এন্টারপ্রাইজ, রেড রোজসহ আরও অনেক স্টলে।

বিক্রেতারা বলছেন, এবারের মেলায় লোকসান দিয়ে মাল বিক্রি হচ্ছে। শীত শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ক্রেতারা ব্লেজার থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। তাই ক্রেতা টানতে ৫০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট দেওয়া হচ্ছে।

অন্যদিকে বিক্রেতার পাওয়া অফার লুফে নিচ্ছেন ক্রেতারা। কম দামে পছন্দের পণ্য কিনতে পেরে বেজায় খুশি তারা।

ব্লেজার কিনতেই বাণিজ্যমেলায় এসেছেন শরিফ হাসান। তিনি বলেন, প্রতি বছর মেলার শেষ দুই-তিন দিন কম দামে ব্লেজার পাওয়া যায় তাই আজ মেলায় আসা। কম দাম আর পছন্দের মধ্যে থাকায় দুই বন্ধু মিলে দুটি ব্লেজার কিনেছি।

বিক্রেতা আলী আদনান বলেন, এবার আগেই শীত চলে গেছে তাই ব্লেজার বিক্রি হয়নি খুব একটা। বিক্রি না থাকায় এখনও কর্মচারীর বেতন দিতে পারিনি। লোকসানে চলছে ব্যবসা। তবুও মাল ফেরত নিয়ে যেতে চাই না। লাভ না হলেও বিক্রি করবো সব মাল তাই শেষ সময়ের অফার দিয়েছি।

মাসব্যাপী ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার পর্দা নামবে আগামী ৯ ফেব্রুয়ারি। মেলার গেট ও বিভিন্ন স্টল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। প্রাপ্ত বয়স্কদের জন্য টিকিটের মূল্য ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। এবারই প্রথম মেলার টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে।

মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল ৪১২টি।

বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান এবারের বাণিজ্যমেলায় অংশ নিয়েছে। দেশগুলো হলো—থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও জাপান।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৯
ইএআর/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   বাণিজ্যমেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-07 15:22:55