ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
bangla news

প্রথম দিনে জেনেক্স ইনফোসিসের শেয়ারে সাড়ে চারগুণ মুনাফা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৬ ৫:১৩:১৮ পিএম
জেনেক্স ইনফোসিস লিমিটেড

জেনেক্স ইনফোসিস লিমিটেড

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্তির প্রথম দিনে জেনেক্স ইনফোসিস লিমিটেডের শেয়ারে সাড়ে চারগুণ মুনাফা পেয়েছেন বিনিয়োগকারীরা।

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলনকারী প্রতিষ্ঠানটির শেয়ার বুধবার থেকে দেশের দুই বাজারে লেনদেন শুরু হয়। ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ারটির লেনদেন শুরু হয় ৪৪ দশমিক ৯০ টাকা দিয়ে। আর শেষ লেনদেন হয় ৫৫ দশমিক ৯০ টাকায়।

অর্থাৎ ১০ টাকার শেয়ারের সর্বশেষ লেনদেন হিসেবে বিনিয়োগকারীরা মুনাফা পেয়েছেন ৪৬ দশমিক ৫০ টাকা। যা শতাংশের হিসেবে ৪৬৫ শতাংশ।

এদিন সর্বনিন্ম ৪৪ টাকা থেকে সর্বোচ্চ ৫৯ টাকায় কোম্পানিটির ৮১ লাখ ৫০ হাজার ২৬টি শেয়ার কেনা-বেচা বাবদ ৪১ কোটি ৬৭ লাখ ৫৫ হাজার টাকার লেনদেন হয়েছে।

‘এন’ ক্যাটাগরিভুক্ত কোম্পানিটির ২০১৭ সালের ৩০ জুন পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ দশমিক ৯৬ টাকায়। আর ২০১৬-১৭ অর্থবছরে সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ দশমিক ০২ টাকা।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৯
এমএফআই/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-06 17:13:18