ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

ফার্স্ট সিকিউরিটি ব্যাংক ৭শ কোটি টাকার বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৯
ফার্স্ট সিকিউরিটি ব্যাংক ৭শ কোটি টাকার বন্ড অনুমোদন

ঢাকা: ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিডেটকে ৭০০ কোটি টাকার বন্ড অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (০৫ ফেব্রুয়ারি) বিএসইসির ৬৭৪তম কমিশন সভায় কোম্পানিটিকে ফুললি রিডেম্বরল নন-কনভার্টেবল মুদারাবা সাবঅর্ডিনেটেড বন্ডের অনুমোদন করা হয়েছে। কমিশনের নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


 
সংবাদ বিজ্ঞপ্তিতে  বলা হয়, সভায় ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে ৭০০ কোটি টাকার ফুললি রিডেম্বরল নন-কনভার্টেবল মুদারাবা সাব-অর্ডিনেটেড বন্ডের অনুমোদন করা হয়েছে। বন্ডটির মেয়াদ হবে সাত বছর।

বন্ডটির বৈশিষ্ট্য হচ্ছে- নন-কনভার্টেবল, ফুললি রিডেম্বল এবং আনস্ক্রিনড, আনলিস্টেড সাব অর্ডিনেটেড বন্ড। বন্ডটি ৭ বছরে পূর্ণ অসায়ন হবে। যা বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স কোম্পানি, করপোরেট প্রতিষ্ঠান এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।
 
এ বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে ফার্স্ট সিকিউরিটিজ ইসলামী ব্যাংক টায়ার-টু ক্যাপিটাল বেজ শক্তিশালী করবে। এ বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা।
 
এ বন্ডের ট্রাস্টি এবং ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার হিসেবে যথাক্রমে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড এবং এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার ইনভেস্টমেন্ট লিমিটেড কাজ করছে।
 
বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৯
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।