ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

বাণিজ্যমেলায় ৩০ টাকায় চেইন-চুড়ি, ব্রেসলেট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৪ ২:১৭:২৪ পিএম
মেলায় গহনা কিনছেন ক্রেতারা, ছবি: বাংলানিউজ

মেলায় গহনা কিনছেন ক্রেতারা, ছবি: বাংলানিউজ

ঢাকা: শেষ দিকে ক্রেতা টানতে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার বিশেষ ডিসকাউন্ট চলছে। মাত্র ৩০ টাকায় কেনা যাবে গলার চেইন, চুড়ি, ব্রেসলেটসহ একাধিক পণ্য।

বিক্রেতারা বলছেন, কোনো পণ্য মেলার মাঠ থেকে অবিক্রিত রাখতে চায় না তাই এ অফার। অন্যদিকে সাধ্যের মধ্যে পছন্দের পণ্য কিনতে পেরে খুশি ক্রেতারা।

সোমবার (৪ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে চলমান বাণিজ্যমেলার বিভিন্ন প্যাভিলিয়ন ঘুরে এ চিত্র উঠে এসেছে।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, বিদেশি ৫২ ও ৫৩ (ইন্ডিয়া, থাইল্যান্ড, চীন) নম্বর প্যাভিলিয়নে ছোট ছোট স্টলে চলছে বিশেষ ডিসকাউন্ট। এসব স্টলগুলোতে মাত্র ৩০ টাকায় আপনি কিনতে পারবেন গলার চেইন, হাতের চুড়ি, ব্রেসলেট, পুঁতির মালা, চুল বাঁধার ক্লিপ কানের ফুল, মালাসহ আরও অনেক পণ্য। মেলার অন্য স্টল অপেক্ষা এসব স্টলগুলোতে ক্রেতা-দর্শনার্থীর সংখ্যাও বেশি। স্টলের সাজানো পণ্য থেকে বাচাই করে নিতে পারবেন আপনার পছন্দের পণ্য।

ইফফাত নামে এক দর্শনার্থী বাংলানিউজকে বলেন, মেলার স্টলে যেসব পণ্য পাওয়া যাচ্ছে এগুলো অন্য মার্কেটেও পাওয়া যায়। তবে তুলনামূলক দাম কম হওয়ায় এখান থেকে কিনছি।

একই কথা জানান আয়েশা নামে অপর ক্রেতা। তিনিও বলেন, মেলায় কিছু কেনাকাটা করতে এসেছি। হাতের কাছে ক্লিপ, ব্র্যান্ড পাওয়া যাচ্ছে আবার জরুরি জিনিস তাই কেনা হলো।

বিক্রেতা সাদ্দাম হোসেন বাংলানিউজকে বলেন, আমরা এক দামে মালামাল বিক্রয় করছি। ক্রেতারা চাইলে বাচাই করে কিনতে পারেন তাই ক্রেতা বেশি। আবার আমরাও সব মালামাল মেলায় বিক্রি শেষ করতে চায় তাই বিশেষ ডিসকাউন্ট দেওয়া হচ্ছে। এজন্য ক্রেতার আগমন বেশি।

মাসব্যাপী এ মেলা আগামী ৯ ফেব্রুয়ারি পর্দা নামবে। মেলার গেট ও বিভিন্ন স্টল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। প্রাপ্ত বয়স্কদের প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। এবারই প্রথম মেলার টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে। মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল ৪১২টি।

এবার বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো হলো থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও জাপান।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
ইএআর/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বাণিজ্যমেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-04 14:17:24