ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ডিএসই’র ৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৯
ডিএসই’র ৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন ডিএসই টাওয়ারের মাল্টিপারপাস হলে সভাটি অনুষ্ঠিত হয়

ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লিমিটেডের ৯ম বিশেষ সাধারণ সভা ও ৫৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ৩০ জুন ২০১৮ সালের সমাপ্ত অর্থবছরের কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ৫ শতাংশ লভ্যাংশ সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

রাজধানীর নিকুঞ্জের ডিএসই টাওয়ারের মাল্টিপারপাস হলে বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) রাতে সভাটি অনুষ্ঠিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে। এছাড়াও পরবর্তী অর্থবছরের জন্য নিরীক্ষক নিয়োগ ও তাদের পারিতোষিক নির্ধারণ করা হয় সভায়।

পাশাপাশি গত ২৪ জানুয়ারি রকিবুর রহমান ডিএসইর পরিচালক পদে পুনর্নির্বাচন হওয়া ৫৭তম বার্ষিক সাধারণ সভায় আনুষ্ঠানিকভাবে পরিচালক হিসেবে বোর্ডে অন্তর্ভুক্ত করা হয়। সভায় ডিএসই টাওয়ার প্রজেক্ট, নতুন প্রোডাক্টসহ শেয়ারহোল্ডারদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ডিএসই’র এমডি কেএএম মাজেদুর রহমান।

ডিএসই’র চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাশেমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বুলবুল সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ এস শাহুদুল হক বুলবুল, আইল্যান্ড সিকিউরিটিজের এমডি মোহাম্মদ মঈন উদ্দিন, অ্যাংকর সিকিউরিটিজের এমডি ও চেয়ারম্যান এ জেড এম নাজিম উদ্দিন, গ্রীনল্যান্ড ইকুইটিজের এমডি এম রাজিব আহসান, প্রুডেনসিয়ালের এমডি আহমাদুল হক, মডার্নের এমডি খুজিস্তা নূর-ই-নাহরিন, প্রাইলিংকের চেয়ারম্যান ড. জহিরুল ইসলাম, মোনা ফাইন্যান্সিয়ালের চেয়ারম্যান আহসানুল ইসলাম টিটু, রশিদ ইনভেস্টমেন্ট সার্ভিসেসের এমডি আহমেদ রশিদ লালী, ইনভেস্টমেন্ট প্রমোশন সার্ভিসেসের এমডি মোস্তাক আহমেদ সাদেক, কাইয়ুমের এমডি নাঈম কাইয়ুম, বালির চেয়ারম্যান ও এমডি শফিকুর রহমান এবং ডিএসই’র পরিচালক ও মিডওয়ে সিকিউরিটিজের চেয়ারম্যান রকিবুর রহমান।

সভাপতির বক্ত্যবে ডিএসই’র চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাশেম নতুন সরকারকে অভিনন্দন জানান।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৯
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।