ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯
bangla news

গ্রামীণফোনের লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-২৮ ১১:৩১:০৭ এএম
গ্রামীণফোন লিমিটেডের লোগো।

গ্রামীণফোন লিমিটেডের লোগো।

ঢাকা: শেয়ারহোল্ডারদের জন্য ১৫৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্রামীণফোন লিমিটেড।

কোম্পানির পরিচালনা পরিষদ ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এমন সিদ্ধান্ত নিয়েছে বলে সোমবার (২৮ জানুয়ারি) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়েছে, এর আগে গ্রামীণফোনের পর্ষদ শেয়ারহোল্ডারদের অন্তর্বর্তীকালীন সময়ের জন্য ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিলো। সবমিলিয়ে কোম্পানিটি ২০১৮ সালে শেয়ারহোল্ডারদের জন্য ২৮০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করলো।

লভ্যাংশ ঘোষণা শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ এপ্রিল। ওইদিন সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি), হল-১, জোয়ারসাহারা, খিলক্ষেত, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ ফেব্রুয়ারি।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২৬ দশমিক ০৪ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৮ কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩১ দশমিক ৩৮ টাকায়। এর আগের বছর একই সময়ে যথাক্রমে ছিলো ২০ দশমিক ৩১ টাকা ও ৪২ দশমিক ৭৮ টাকা।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
এমএফআই/আরবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14