ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

আরো ২৬টি জাহাজ সংগ্রহ করবে বিএসসি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-২০ ৭:১১:০৪ পিএম
বিএসসি’র ৩০০তম পরিচালনা পর্ষদের সভা, ছবি: বাংলানিউজ

বিএসসি’র ৩০০তম পরিচালনা পর্ষদের সভা, ছবি: বাংলানিউজ

ঢাকা: আরো ২৬টি নতুন জাহাজ সংগ্রহ করবে বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি)। চীন থেকে চলমান ছয়টি জাহাজ সংগ্রহের পর নতুন এ ২৬ জাহাজ সংগ্রহ করা হবে। চলমান ছয়টি জাহাজের মধ্যে তিনটি বিএসসি’র বহরে যুক্ত হয়েছে। বাকি তিনটি আগামী ফেব্রুয়ারিতে মধ্যে যুক্ত হবে।

নতুন ২৬টি জাহাজের মধ্যে ৬টি সংগ্রহের সরকারি অনুমোদন পাওয়া গেছে। বাকি ২০টি সংগ্রহের জন্য পরিকল্পনা করেছে বিএসসি।

রোববার (২০ জানুয়ারি) বিকেলে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে বিএসসি’র ৩০০তম পরিচালনা পর্ষদের সভায় এসব তথ্য জানানো হয়।

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও পিএসসির চেয়ারম্যান খালেদ মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে পরিচালনা পর্ষদের সদস্য নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার বণিক, বিএসসি’র ব্যবস্থাপনা পরিচালক কমডোর ইয়াহ্ইয়া সৈয়দ, অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক উপদেষ্টা মো. সাইফুল আলম হামিদী, বিএসসির নির্বাহী পরিচালক (অর্থ) মো. হাবিবুর রহমান, বিএসসির’র নির্বাহী পরিচালক (প্রযুক্তি) মোহাম্মদ ইউসুফ ও স্বতন্ত্র পরিচালক মো. আবদুর কুদ্দুস উপস্থিত ছিলেন। 

সভায় জানানো হয়, চলমান ৬টি জাহাজের মধ্যে তিনটি বাল্ক ক্যারিয়ার বিএসসির বহরে যুক্ত হয়েছে, যার প্রতিটির ধারণক্ষমতা ৩৯ হাজার মেট্রিক টন। বাকি তিনটি অয়েল ট্যাংকার। সেগুলোও ৩৯ হাজার মেট্রিক টন ধারণক্ষমতা সম্পন্ন। এছাড়া নতুন যে ছয়টি জাহাজ সংগ্রহ করা হবে সেগুলোর মধ্যে দু’টি মাদার ট্যাংকার, যার প্রতিটির ধারণক্ষমতা ১ লাখ থেকে ১ লাখ ২৫ হাজার মেট্রিক টন, দু’টি ৮০ হাজার মেট্রিক টন ধারণক্ষমতার প্রোডাক্ট অয়েল ট্যাংকার ও দু’টি ৮০ হাজার মেট্রিক টন ধারণক্ষমতার বাল্ক ক্যারিয়ার।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
আরএম/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db