[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

বাণিজ্যমেলায় রয়েল বেঙ্গল টাইগার!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৮ ৪:২৯:১৪ পিএম
বাণিজ্যমেলায় ট্যুরিজম বোর্ডের প্যাভিলিয়ন | ছবি: শাকিল আহমেদ

বাণিজ্যমেলায় ট্যুরিজম বোর্ডের প্যাভিলিয়ন | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বাণিজ্যমেলায় বাংলাদেশের দর্শনীয় বিভিন্ন স্থানের দরকারি সব তথ্য তুলে ধরছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড। দেশের কৃষ্টি-কালচারের পাশাপাশি সরকারি সব হোটেল-মোটেলের তথ্য পাওয়া যাচ্ছে ট্যুরিজম বোর্ডের প্যাভিলিয়নে। তবে দর্শনার্থীদের সবচেয়ে বেশি নজর কাড়ছে প্যাভিলিয়নে রাখা রয়েল বেঙ্গল টাইগার!

শুক্রবার (১৮ জানুয়ারি) ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্যাভিলিয়নে দেখা যায় এ চিত্র।

বাণিজ্যমেলার ভিআইপি গেট দিয়ে প্রবেশ করে একটু এগিয়ে হাতের বামপাশ দিয়ে হাঁটলেই দেখা মিলবে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্যাভিলিয়ন।

প্যাভিলিয়নের বাইরে দেশের জাতীয় পশু রয়েল বেঙ্গল টাইগার দাঁড়িয়ে আছে। সত্যিকারের রয়েল বেঙ্গল টাইগার না হলেও তারই আকৃতি নিয়ে একজন হাত নেড়ে দৃষ্টি আকর্ষণ করছে দর্শনার্থীর। তার ডাকে সাড়াও মিলছে। ছোট থেকে বড় সব বয়সীরা ছুটে যাচ্ছে, তুলছে ছবি। ছোটরা তো বাঘ মামাকে পেয়ে বেজায় খুশি, করছে হ্যান্ডশেক। বিদায় বেলায় টাটা, বাই বাই বলে বিদায় নিচ্ছে একে একে।

প্যাভিলিয়ন কতৃর্পক্ষ বলছে, বাংলাদেশকে ভ্রমণ পিপাসুদের কাছে তুলে ধরতেই এই স্টল। তাছাড়া সব হোটেল-মোটেলের তথ্য, কোন কোন স্থান কখন কতটা নিরাপদ সব তথ্য মিলবে এখানে।
ছুটির দিনে বাণিজ্যমেলায় উপচেপড়া ভিড় | ছবি: শাকিল আহমেদপ্যাভিলিয়নটির ব্র্যান্ড পরিচালক মো. আল আবরিন বলেন, আমরা মূলত আমাদের দেশকে সবার সামনে তুলে ধরছি। অনেক দর্শনীয় স্থান আছে হয়তো অনেকেই জানেন না। আবার বিদেশিরা আবাসন সুবিধার অজুহাতে সেসব জায়গায় যেতে চান না। আমরা এসব বিষয়ে তথ্য তুলে ধরছি। কারো কোনো প্রশ্ন থাকলে তার উত্তর দেওয়া হচ্ছে।

মাসব্যাপী বাণিজ্যমেলার পর্দা নামবে আগামী ৮ ফেব্রুয়ারি। মেলার গেট ও বিভিন্ন স্টল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকছে। প্রাপ্ত বয়স্কদের প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা।

মেলার টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে। মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল ৪১২টি।

বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো হলো থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও জাপান।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
ইএআর/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   বাণিজ্যমেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14