[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ মাঘ ১৪২৫, ২১ জানুয়ারি ২০১৯
bangla news

ডিএসইএক্স সূচকে ১৫ কোম্পানি ইন, আউট ১৭

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৪ ৫:১৪:৪৪ পিএম
ডিএসই

ডিএসই

ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইক্স-এ নতুন করে ১৫ কোম্পানি অন্তর্ভুক্ত হয়েছে। আর এই সূচকের সব শর্ত পালন করতে না পারায় ১৭ কোম্পানি বাদ পড়েছে।

সোমবার (১৪ জানুয়ারি) ডিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যা আগামী ২০ জানুয়ারি থেকে কার্যকর করা হবে। 

এর ফলে ডিএসইএক্স সূচকের কোম্পানির সংখ্যা দাঁড়ালো ২৮১-তে। এর আগে ছিলো ২৮৩টি কোম্পানি। নিয়ম অনুসারে প্রতিষ্ঠানটির সূচকে বার্ষিক সমন্বয় করে নতুন করে ১৫টি কোম্পানিকে অন্তর্ভুক্ত করা হচ্ছে।

কোম্পানিগুলো হলো- নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল, আলিফ ইন্ডাস্ট্রিজ, এসকে ট্রিমস, ভিএফএস থ্রেড ডাইং, ওয়াইমেক্স ইলেকট্রোডস, প্রগতি ইন্স্যুরেন্স, অ্যাডভেন্ট ফার্মা, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, আমান কটন, সিলভা ফার্মাসিউটিক্যালস, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, কুইন সাউথ টেক্সটাইল মিলস, এমএল ডাইং, সোনারগাঁও টেক্সটাইল ও ইউনাইটেড ইন্স্যুরেন্স লিমিটেড।

আর তালিকা থেকে বাদ পড়া কোম্পানি হলো- অগ্রণী ইন্স্যুরেন্স, আরামিট সিমেন্ট, এশিয়া ইন্স্যুরেন্স, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, ঢাকা ডাইং, ইস্টার্ন ইন্স্যুরেন্স, ফার্স্ট ফাইন্যান্স, ইমাম বাটন, মেঘনা পেট, মিথুন নিটিং, মুন্নু জুট স্টাফলার্স, প্রিমিয়ার সিমেন্ট, রিল্যায়েন্স ইন্স্যুরেন্স, শ্যামপুর সুগার মিলস, তাকাফুল ইসলামি ইন্স্যুরেন্স, তাল্লু স্পিনিং মিলস ও জিল বাংলা সুগার মিলস লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
এমএফআই/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14