ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মোমেনের পদত্যাগ, শামীম সিএসইর ভারপ্রাপ্ত চেয়ারম্যান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৯
মোমেনের পদত্যাগ, শামীম সিএসইর ভারপ্রাপ্ত চেয়ারম্যান এ কে আবদুল মোমেন ও শামীম চৌধুরী (ফাইল ফটো)

ঢাকা: দেশের বৃহত্তম পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন নবনিযুক্ত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

মঙ্গলবার (৮ জানুয়ারি) সিএসইর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এরআগে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে সিএসইর চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালক হিসেবে নির্বাচিত হন সদ্য সাবেক হওয়া অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সহোদর ড. এ কে আব্দুল মোমেন।

সিএসইর চেয়ারম্যান পদে দায়িত্বরত অবস্থায় গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর সোমবার (৭ জানুয়ারি) নতুন সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নেন জাতিসংঘের বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত আবদুল মোমেন।

নতুন সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরদিন মঙ্গলবার তিনি সিএসইর চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালকের পদ থেকে পদত্যাগ করেন।

তার স্থলাভিষিক্ত হিসেবে ভারপ্রাপ্ত চেয়ারম্যান দায়িত্ব পেয়েছেন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল শামীম চৌধুরী। ডিমিচুয়ালাইজেশন অ্যাক্ট, ২০১৩ এর বিধান অনুয়ায়ী এ অনুমোদন করা হয়েছে বলে সিএসই থেকে জানানো হয়েছে।

ড. এ কে আবদুল মোমেন ২০০৯-১৫ সাল পর্যন্ত জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি জাতিসংঘের সাউথ-সাউথ কো-অপারেশনের উচ্চপর্যায়ের কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি আন্তর্জাতিক পর্যায়ে ইউনিসেফ এক্সিকিউটিভ বোর্ডের সভাপতিও ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
এমএফআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।