ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দরিদ্র শীতার্তদের এফবিসিসিআইয়ের কম্বল বিতরণ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৯
দরিদ্র শীতার্তদের এফবিসিসিআইয়ের কম্বল বিতরণ  দরিদ্র শীতার্তদের কম্বল বিতরণ। ছবি: বাংলানিউজ

ঢাকা: অসহায় ও দরিদ্র শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

বুধবার (২ ডিসেম্বর) রাজধানীর তিব্বত কলোনী বাজার ও বনানীর কড়াইলের পল্লীবন্ধু এরশাদ উচ্চ বিদ্যালয় মাঠে দরিদ্র শীতার্তদের মধ্যে এ কম্বল বিতরণ করা হয়।  

এফবিসিসিআই ফাউন্ডেশনের উদ্যোগে এ শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের আয়োজন করা হয়।

ফাউন্ডেশন সূত্রে জানা যায়, সর্বমোট দুই হাজার দরিদ্র শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। স্থানীয় আওয়ামী লীগ এবং ওয়ার্ড কাউন্সিলরদের সহায়তায় বাছাইয়ের মাধ্যমে প্রথমে স্লিপ বিতরণ করা হয়। সে অনুসারে আজ কম্বল বিতরণ করা হয়েছে।  

শুরুতে দুপুরে তিব্বত কলোনী বাজার এলাকায়, এরপর বনানীর কড়াইল বস্তি এলাকার পল্লীবন্ধু এরশাদ উচ্চ বিদ্যালয় মাঠে কম্বল বিতরণ করা হয়। উভয় স্থানেই এক হাজার করে মোট দুই হাজার কম্বল বিতরণ করা হয়েছে।  

উভয় স্থানে কম্বল বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দীন।  

এসময় তিনি বলেন, এ ফাউন্ডেশন অসহায় মানুষদের কল্যাণে সবসময় পাশে থাকবে। আমরা শীতার্তদের শীতবস্ত্র বিতরণ ছাড়াও বন্যাপীড়িত এলাকায় ত্রাণ দেওয়াসহ বিভিন্ন ধরনের সাহায্য সহযোগিতা করে থাকি। সর্বোপরি দেশের মানুষের কল্যাণে আমরা কাজ করি এবং করতে চাই। আপনাদের অসংখ্য ধন্যবাদ যে আপনারা আবারও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে দেশনেত্রী বানিয়েছেন। তাকে বিজয়ী করার মাধ্যমেই দেশের সর্বোচ্চ কল্যাণ সম্ভব।  

এফবিসিসিআই ফাউন্ডেশনের পরিচালক হাবিবুল্লাহ ডন বলেন, আমরা গত বছর এ কার্যক্রম ফাউন্ডেশনের পক্ষ থেকে চালাতে পারিনি। কারণ তখন আমাদের ফাউন্ডেশনের কোনও রেজিস্ট্রেশন ছিলো না। সম্প্রতি আমরা রেজিস্ট্রেশন পেয়েছি। তাই আমরা মানুষের সেবায় রাস্তায় নেমেছি।  

এসময় এফবিসিসিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিমসহ স্থানীয় আওয়ামী লীগ নেতা ও ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন।  

এদিকে, ভালো মানের কম্বল পেয়ে এফবিসিসিআইকে ধন্যবাদ জানিয়েছে এসব এলাকার বস্তিবাসীরা।  

তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার বস্তিবাসী মবিনুল বাংলানিউজকে বলেন, মঙ্গলবার (১ জানুয়ারি) রাতে আমাদের স্লিপ দেওয়া হয়েছে। ফেসলিফটের মাধ্যমেই এখানে কম্বল বিতরণ করা হচ্ছে। খুব ভালো মানের কম্বল দেওয়া হয়েছে। সাধারণত এভাবে এতো ভালো কম্বল দেওয়া হয় না। আমরা অনেক খুশি তবে আমাদের বস্তিবাসীর অনেকে কম্বল পাননি। তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার প্রত্যেকটি বস্তি থেকে নির্দিষ্ট কিছু সংখ্যক মানুষকে কম্বল দেওয়া হয়েছে। তবে আমরা আশা করছি, কিছুদিন পর আবার সবাইকে দেওয়া হবে।  

কড়াইল বস্তি এলাকার কম্বল তহমিনা নামে এক বস্তিবাসী বাংলানিউজকে বলেন, কম্বলটা আমাদের খুব দরকার ছিলো। কয়দিন অনেক শীত পড়েছে। কিছুদিন আগে পেলে আরও বেশি ভালো হতো।  

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৯
এমএএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।