ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

নির্বাচনে বেনাপোল বন্দরে দুইদিন বাণিজ্য বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
নির্বাচনে বেনাপোল বন্দরে দুইদিন বাণিজ্য বন্ধ বেনাপোল বন্দরের ফাইল ছবি

বেনাপোল(যশোর): একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে  ভোটের আগের দিন ও ভোটের দিন বন্ধ থাকছে দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোলের সঙ্গে ভারতের পেট্রাপোল স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রম। শনিবার (২৯ ডিসেম্বর) ও রোববার (৩০ ডিসেম্বর) দুইদিন এপথে বাণিজ্য বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক থাকবে।

এরপর সোমবার (৩১ ডিসেম্বর) সকাল থেকে ফের এপথে বাণিজ্য স্বাভাবিক হবে বলে জানিয়েছেন বন্দর সংশিষ্টরা।

শনিবার (২৯ ডিসেম্বর) সকালে বেনাপোল বন্দর এলাকায় দেখা যায়, জাতীয় র্নিবাচন উপলক্ষে এরইমধ্যে বন্ধ হয়ে গেছে ভারতের সঙ্গে বেনাপোল বন্দরের আমদানি-রফতানি বাণিজ্য।

তবে বিভিন্ন প্রয়োজনে এপথে স্বাভাবিক আসা-যাওয়া রয়েছে দেশ-বিদেশি পাসপোর্টধারী যাত্রীদের।  

বেনাপোল বন্দর পরিচালক (ট্রাফিক) প্রাদোষ কান্তি দাস বাংলানিউজকে জানান, জাতীয় নির্বাচনের কারণে বেনাপোল বন্দরে শনিবার ও রোববার দুইদিন বাণিজ্যক কার্যক্রম বন্ধ থাকছে। সোমবার সকাল থেকে ফের স্বাভাবিক নিয়মে বাণিজ্য শুরু হবে।  

বেনাপোল বন্দরের নিরাপত্তা সংস্থা আনসার ব্যাটালিয়নের কমান্ডার বদিউজ্জামান বাংলানিউজকে জানান, এ বন্দরে দেশের কয়েকশ’ আমদানিকারকদের কোটি কোটি টাকার পণ্য রয়েছে। নির্বাচনের ছুটিতে বন্দরের কার্যক্রম দুইদিন বন্ধ থাকবে। এ সময়ে যাতে কেউ বন্দরে প্রবেশ করে পণ্যের ক্ষতি করতে বা কোনো নাশকতামূলক ঘটনা না ঘটে এজন্য অন্যান্য সময়ের চেয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বেনাপোল ইমিগ্রেশনের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) লিয়াজ বাংলানিউজকে জানান, বেনাপোল ইমিগ্রেশনে দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে। তবে অনান্য সময়ের চাইতে সংখ্যায় কম। নির্বাচনের পর তা ফের বাড়বে।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
এজেডএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa