ঢাকা, সোমবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

রংপুরে বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ ক্যাম্পেইন

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
রংপুরে বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ ক্যাম্পেইন নিরাপদ ক্যাম্পেইন, ছবি: বাংলানিউজ

রংপুর: ‘এলপি গ্যাস ব্যবহারে প্রশিক্ষণ নিন, নিরাপদে থাকুন প্রতিদিন’ স্লোগান নিয়ে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের এলপি গ্যাসের ‘নিরাপদ নিবাস ক্যাম্পেইন’ রংপুরে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বসুন্ধরা গ্রুপের আয়োজনে রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে দিনব্যাপী আয়োজিত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ২২০ জন গৃহিনী অংশগ্রহণ করেন।

কর্মশালায় প্রতিনিধিত্ব করেন বসুন্ধরা এলপিজির মার্কেটিং অ্যান্ড সেলস’র হেড অব ডিভিশন মীর টি আই ফারুক রিজভী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক ইউনুস আলী। এতে আরো উপস্থিত ছিলেন- জনপ্রিয় চিত্রনায়ক ইমন ও চিত্রনায়িকা অপু বিশ্বাস।

মীর টিআই ফারুক রিজভী বলেন, বসুন্ধরা এলপি গ্যাস শুধু ব্যবসাই করে না, মানুষের নিরাপত্তার বিষয় নিয়েও ভাবে। আর তাই সারাদেশে ‘নিরাপদ নিবাস’ ক্যাম্পেইন চালানোর পাশাপাশি যুক্ত করেছে নিরাপদ কর্মস্থল। গত পাঁচবছরে এলপি গ্যাস ব্যবহারে ৬০ শতাংশ হারে প্রবৃদ্ধি হয়েছে। ১৩ গুণ রিফিল ব্যবহার বেড়ে বর্তমানে ব্যবহার হচ্ছে ৬৫ লাখ রিফিল। বসুন্ধরা এলপি গ্যাস ব্যবসার পাশাপাশি গ্রাহকদেরও সিলিন্ডার ব্যবহারে সচেতন করা কাজ করছে।

রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র উপ- সহকারী পরিচালক ইউনুস আলী বলেন, অসচেতনতার জন্য দুর্ঘটনা ঘটে। নিম্নআয়ের মানুষ ও বস্তি এলাকায় অগ্নি দুর্ঘটনা বেশি। চুলা সঠিকভাবে বন্ধ না করার ফলে গ্যাস বিস্ফোরণ হয়ে তা দ্রুত ছড়িয়ে দুর্ঘটনা ঘটে। তাই সবাইকে এ বিষয়ে সচেতন হতে হবে। মানুষকে সচেতন করার জন্য বসুন্ধরা এলপি গ্যাস কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।

দিনব্যাপী এ কর্মশালায় কুইজ প্রতিযোগিতা ও র‌্যাফেল ড্র’, আপ্যায়ন ও অংশগ্রহণকারী গৃহিনীদের শুভেচ্ছা উপহার বিনিময়ের মাধ্যমে অনুষ্ঠান সম্পন্ন হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa