ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

বেশি দামে পণ্য বিক্রি করায় ১৭ ব্যবসায়ীকে ৬৫ হাজার টাকা জরিমানা

ন্যাশনাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১০
বেশি দামে পণ্য বিক্রি করায় ১৭ ব্যবসায়ীকে ৬৫ হাজার টাকা জরিমানা

ঢাকা: বেশি দামে পণ্য বিক্রি করায় সোমবার রাজধানীর হাতিরপুল, কাপ্তান বাজার ও কারওয়ান বাজারের ১৭ ব্যবসায়ীকে ৬৫ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয় এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরণ অধিদপ্তর-এর তিনটি টিম এই অভিযান চালায়।

অভিযানে নেতৃত্ব দেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মোহাম¥দ এনামুল হক, উপসচিব মোহাম¥দ আবুল কালাম এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরণ অধিদপ্তর এর উপসচিব মোঃ আব্দুল বাতেন মিঞা।


এক তথ্য বিবরণীতে বলা হয়, এসময় বাণিজ্য মন্ত্রণালয়ের মনিটরিং টিম এর সদস্যরা ছাড়াও কৃষি মন্ত্রণালয়, এফবিসিসিআই, ঢাকা সিটি কর্পোরেশন, বাংলাদেশ ট্যারিফ কমিশন, বিসিএসআইআর, মৎস্য অধিদপ্তর, বিএসটিআই, ক্যাব, ঢাকা জেলা প্রশাসনের দুইজন ম্যাজিস্ট্রেট এবং পুলিশ সদস্যরা অংশগ্রহণ করেন।


অভিযানে কাপ্তান বাজারে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে চিনি বিক্রয় করায় রমজান স্টোরকে তিন হাজার টাকা, মেসার্স জনতা এন্টারপ্রাইজকে পাঁচ হাজার, আমানিয়া স্টোরকে পাঁচ হাজার, মোস্তফা স্টোরকে আট হাজার, মেসার্স কে স্টোরকে আট হাজার এবং হাজী ইছামুদ্দিন স্টোরকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

হাতিরপুল বাজারে সয়াবিন ও পাম তেল সরকার নির্ধারিত মূল্যে বিক্রি হলেও খোলা চিনি ৪৮ থেকে ৫০ টাকায় বিক্রি হয়েছে। এসময় বেশি দামে পণ্য বিক্রির অভিযোগে মেসার্স আমিন স্টোরকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

কারওয়ান বাজারে অভিযানে দেখা যায় চিনি, ডাল, ভোজ্যতেল, ছোলার বাজার মূল্য স্থিতিশীল রয়েছে। তবে নির্ধারিত মূল্যের তুলনায় বেশি মূল্যে (৪৯-৫২ টাকা) পর্যন্ত চিনি বিক্রি করায় এ আর জেনারেল স্টোর, সততা জেনারেল স্টোর, বাবুল স্টোর, সোহেল  জনারেল স্টোর, মিজান স্টোর, সুমন জেনারেল স্টোর ও জব্বার স্টোরসহ দশটি দোকানকে ৩২ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময় ১৯০১ ঘণ্টা, ৩০ আগস্ট, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa