ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

শেয়ার

সিলকো ফার্মার আইপিও অনুমোদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
সিলকো ফার্মার আইপিও অনুমোদন সিলকো ফার্মাসিউটিক্যালস

ঢাকা: সিলকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা।

বুধবার (১৯ ডিসেম্বর) বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৬৯তম সভায় প্রতিষ্ঠানটিকে এ অনুমোদন দেওয়া হয়। পরে বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বাংলানিউজকে বিষয়টি জানায় কর্তৃপক্ষ।

এতে বলা হয়, সভায় সিলকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডকে বাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলনের প্রস্তাব দেওয়া হয়েছে। এ টাকা কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ ও আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫ দশমকি ৪১ টাকা। পাঁচটি আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড় হারে শেয়ার প্রতি মুনাফা (ওয়েটেড অ্যাভারেজ ইপিএস) হয়েছে ১ দশমিক ৪৬ টাকা।

আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট, ইভিএল ইনভেস্টমেন্ট লিমিটেড এবং সিটি ক্যাপিটাল অ্যান্ড রির্সোস লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
এমএফআই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa