ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

তরুণদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ড. আতিউর রহমানের

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
তরুণদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ড. আতিউর রহমানের বক্তব্য রাখছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. আতিউর রহমান

বেরোবি (রংপুর): দেশের তরুণ সমাজকে উদ্যোক্তা হিসেবে গড়ে ওঠার আহ্বান জানিয়েছেন বিশিষ্ট অর্থনীতিবিদ ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. আতিউর রহমান।

বুধবার (১২ ডিসেম্বর) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) অর্থনীতি বিভাগের দশকপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের উৎসব বক্তার বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

তরুণদের উদ্দেশ্যে তিনি বলেন, নিজ দেশের প্রতি আস্থা রাখতে হবে এবং স্বদেশকে মাতৃতুল্য হিসেবে ধারণ করতে হবে।

যুব সমাজের সক্রিয় অংশগ্রহণের মধ্য দিয়েই আগামীর অর্থনীতি হবে উন্নয়ন এবং প্রবৃদ্ধির এক অনন্য উদাহরণ।

বিভাগটির বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. মোরশেদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের  ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।  

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির সদস্য সচিব বিভাগটির সহকারী অধ্যাপক খন্দকার জাহাঙ্গীর আলম।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণিত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান। আলোচনার পর বিভাগের বিভিন্ন ব্যাচের ভালো ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের মধ্যে মেরিট অ্যাওয়ার্ড দেওয়া হয়।  

এর আগে দিবসটি উপলক্ষে সকালে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় ও বিভাগীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর স্মারক কেককেটে বিভাগের সব শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।