ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সকাল ৯টা থেকে ৪ ঘণ্টা কর্মবিরতি কাস্টমস কর্মীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
সকাল ৯টা থেকে ৪ ঘণ্টা কর্মবিরতি কাস্টমস কর্মীদের

বেনাপোল (যশোর): সিলেটের তামাবিল স্থলবন্দরে পাসপোর্ট যাত্রীর ব্যাগেজ তল্লাশিকে কেন্দ্র করে হামলায় কাস্টমসের (শুল্ক) ৬ কর্মকর্তা ও কর্মচারী আহত হওয়ার ঘটনার বিচারের দাবিতে সারাদেশে একযোগে কর্মবিরতির ডাক দিয়েছে কাস্টমস এক্সাইজ অ্যান্ড ভ্যাট এক্সিকিউটিভ অফিসার্স অ্যাসোসিয়েশন।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন অ্যাসোসিয়েশনের খুকাএভ শাখার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন।

তিনি বাংলানিউজকে বলেন, গত ৬ ডিসেম্বর বিকেলে তামাবিল চেকপোস্ট হয়ে ভারত থেকে কয়েকজন পাসপোর্ট যাত্রী বাংলাদেশে আসছিলেন।

এসময় কাস্টমস তল্লাশির আগে শূন্য রেখায় অনিয়ম করে বিজিবি সদস্যরা যাত্রীদের ব্যাগ তল্লাশি চালান। এতে কাস্টমস সদস্যরা আপত্তি জানালে এক পর্যায়ে বিজিবি সদস্যরা কাস্টমস সদস্যদের উপর হামলা চালিয়ে ৬ জনকে গুরুতর আহত করেন।  

মামুন বলেন, বিষয়টি নিয়ে অভিযুক্ত বিজিবি সদস্যদের সুষ্ঠু বিচারের দাবি করা হয়েছিল। কিন্তু এ পর্যন্ত তাদের পক্ষ থেকে কোনো সন্তোষজনক সাড়া পাওয়া যায়নি। এর প্রতিবাদে দেশজুড়ে একযোগে কাস্টমসের প্রতিটি দপ্তরে বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৪ ঘণ্টা কর্মবিরতি পালনের ডাক দেওয়া হয়েছে।  

এসময় সংশ্লিষ্ট এলাকায় কাস্টমসের সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। পরবর্তী কর্মসূচি বিরতির দিন ঘোষণা করা হবে বলেও জানান খুকাএভ সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন।

বাংলাদেশ সময়: ০৪৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
এজেডএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।