ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

ড. কামাল কর ফাঁকি দিলেন কিনা খ‌তি‌য়ে দেখ‌ছে এনবিআর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৮
ড. কামাল কর ফাঁকি দিলেন কিনা খ‌তি‌য়ে দেখ‌ছে এনবিআর সংবাদ সম্মেলনে এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন কর ফাঁকি দিয়েছেন কিনা তা খ‌তি‌য়ে দেখ‌ছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। তবে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচ‌নে যেন প্রভাব না প‌ড়ে সেই বিষ‌য়টিও বি‌বেচনা ক‌রে কাজ কর‌ছে এনবিআর।

রোববার (৯ ডিসেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে এক প্র‌শ্নের জবা‌বে এ কথা জানা‌ন এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

এন‌বিআর ‌চেয়ারম্যান ব‌লেন, ড. কামাল হোসেন কর ফাঁকি দিয়েছেন কি-না তা খ‌তি‌য়ে দেখ‌তে আমরা কাজ কর‌ছি।

তবে এ‌কটু সময় লাগবে।  যেমন ব্যাংকে সার্চ দি‌তে হ‌বে।

তি‌নি ব‌লেন, আপনারা জা‌নেন এই মুহূর্তে য‌দি খড়গহস্ত হ‌য়ে যাই তাহ‌লে অ‌নে‌কে ভাব‌বেন যে তিনি বি‌রোধীদ‌লের পক্ষ হ‌য়ে নির্বাচন করছেন, এজন্য তা‌কে ধরে‌ছি। যাই হোক এ প্র‌ক্রিয়া চালু থাকবে।

নির্বাচনে আসছে বলেই ছাড় দেওয়া হচ্ছে কি-না এমন প্রশ্নের জবাবে এনবিআর চেয়ারম্যান বলেন, না সিচ্যুয়েশন যাতে ওই দিকে না যায়। সেদিকে চিন্তা করেই তা‌কে ছাড় দি‌চ্ছি না।  

চলতি বছরের ১৯ নভেম্বর দুর্নীতি দমন কমিশন (দুদক) এন‌বিআর‌কে দেওয়া এক চি‌ঠি‌তে ড. কামাল হোসেন করফাঁকি কি-না তা জান‌তে চে‌য়ে‌ছে।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৮
এমএফআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa