ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

সিএসিসিআই’র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৮
সিএসিসিআই’র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম

ঢাকা: কনফেডারেশন অব এশিয়া প্যাসিফিক চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিএসিসিআই) সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম। আগামী দুই বছরের (২০১৮-২০২০) জন্য সংগঠনটির সহ-সভাপতির দায়িত্ব পালন করবেন তিনি।

তুরস্কে সম্প্রতি অনুষ্ঠিত সিএসিসিআই’র ৩২তম সম্মেলনে শেখ ফজলে ফাহিমকে সংস্থাটির সহ-সভাপতি নির্বাচিত করা হয়। বাংলাদেশের শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআই এবং এ অঞ্চলের বাণিজ্য সংগঠনগুলোর উন্নয়নে শেখ ফাহিমের অসামান্য অবদানের জন্য তাকে সিএসিসিআই’র এ গুরুত্বপূর্ণ পদে নির্বাচিত করা হয়েছে।

এছাড়াও সিএসিসিআই’র সভায় সংগঠনের ২০১৮-২০২০ মেয়াদের সভাপতি হিসেবে ভারতের কে কে মোদি গ্রুপের নির্বাহী পরিচালক মি. সামির মোদিকে নির্বাচিত করা হয়েছে।  

উল্লেখ্য, ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত সিএসিসিআই হচ্ছে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় ২৮টি দেশের শীর্ষ চেম্বার্স অব কমার্স এবং অ্যাসোসিয়েশনগুলোর একটি সংগঠন যা এ অঞ্চলের প্রায় ৩৫ লাখ ব্যবসা-প্রতিষ্ঠানের স্বার্থ সংরক্ষণ করে। ব্যবসায়ীদের সহায়তায় এটি একটি গুরুত্বপূর্ণ ফোরাম হিসেবে কাজ করছে।  

সিএসিসিআইয়ের প্রাথমিক সদস্য দেশগুলো হচ্ছে- অস্ট্রেলিয়া, আজারবাইজান, বাংলাদেশ, ব্রুনাই, কম্বোডিয়া, জর্জিয়া, হংকং, ভারত, ইন্দোনেশিয়া, ইরান, জাপান, কোরিয়া, মালয়েশিয়া, মঙ্গোলিয়া, নেপাল, নিউজিল্যান্ড, পাকিস্তান, পাপুয়া নিউগিনি, ফিলিপাইন, রাশিয়া, সিঙ্গাপুর, শ্রীলংকা, তাইওয়ান, থাইল্যান্ড, তাজিকিস্তান, তুরস্ক, উজবেকিস্তান এবং ভিয়েতনাম।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa