ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজশাহীতে দ্বিতীয় দিনে আয়কর আদায় সাড়ে ৭৫ লাখ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
রাজশাহীতে দ্বিতীয় দিনে আয়কর আদায় সাড়ে ৭৫ লাখ মেলার দ্বিতীয় দিনেও সেবা দিচ্ছেন রাজশাহী কর অঞ্চলের কর্মকর্তা এবং কর্মচারীরা

রাজশাহী: রাজশাহীতে দ্বিতীয় দিনে আয়কর আদায় করা হয়েছে ৭৫ লাখ ৪৮ হাজার ৮১৬ টাকা।

বুধবার (১৪ নভেম্বর) মেলায় রিটার্ন দাখিল হয়েছে এক হাজার ৯৭টি। এছাড়া টিআইএন নিয়েছেন নতুন ৫২ জন করদাতা।

এ নিয়ে রাজশাহী কর অঞ্চলের উপ-কর কমিশনার আবু নসর মো. মাহাবুবুজ্জামান বাংলানিউজকে বলেন,  বুধবার তিন হাজার ৭৬৫ জন করদাতা সেবা নিয়েছেন। বর্তমানে বিভিন্ন কারণে স্থানীয়ভাবে করদাতাদের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা যাচ্ছে। কর মেলাতে সহজে কর পরিশোধ করা যায়। যার কারণে বছরব্যাপী মানুষ এই মেলার জন্য অপেক্ষা করেন। আর তাই রাজশাহী কর অঞ্চলের কর্মকর্তা এবং কর্মচারীরাও তাদের সহায়তা দেওয়ার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, কর দিতে উদ্বুদ্ধ করতে মেলায় আয়কর ইটিআইএন রেজিস্ট্রেশন, রি-রেজিস্ট্রেশন, নতুন করদাতাদের ইটিআইএন সনদ দেওয়াসহ বিভিন্ন ধরনের সেবা দেওয়া হচ্ছে। মুক্তিযোদ্ধা, নারী ও প্রতিবন্ধীদের জন্য রয়েছে আলাদা ব্যবস্থা। সপ্তাহব্যাপী আয়কর মেলা চলবে আগামী ১৯ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলায় সেবা গ্রহণ করা যাবে।  

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
এসএস/ এপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।