ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

কাট্টালি টেক্সটাইলের লেনদেন ১২ নভেম্বর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
কাট্টালি টেক্সটাইলের লেনদেন ১২ নভেম্বর

ঢাকা: দেশের পুঁজিবাজারে কাট্টালি টেক্সটাইল লিমিটেডের শেয়ারের লেনদেন শুরু হবে ১২ নভেম্বর (সোমবার)।

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বিনিয়োগকারীদের কাছ থেকে ৩৪ কোটি টাকা উত্তোলন করা কোম্পানিটি ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির লেনদেন কোড হবে ‘কেটিএল’ আর কোম্পানি কোড হবে ১৭৪৮০।

রোববার (১১ নভেম্বর) ডিএসই’র ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

উল্লেখ্য, চলতি বছরের ২৬ জুন (মঙ্গলবার) কোম্পানির কারখানার ভবন নির্মাণ, কর্মচারীদের ডরমেটরি ভবন নির্মাণ, নতুন যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ এবং গণপ্রস্তাব বাবদ খরচের জন্য আইপিও’র মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের জন্য অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

কাট্টালির প্রতিটি ১০ টাকা অভিহিত মূল্যের ৩ কোটি ৪০ লাখ শেয়ার ছেড়ে আইপিও’র মাধ্যমে এ টাকা সংগ্রহের জন্য অনুমোদন দেওয়া হয়।

৩০ জুন ২০১৭ শেষ হিসাব বছরে কোম্পানিটির পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২০ টাকা ৪৮ পয়সা। আর শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৪ পয়সা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।

এরপর বিনিয়োগকারীদের কাছ থেকে আইপিও আবেদন গ্রহণ করে গত ২৮ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত। তারপর গত ৪ অক্টোবর আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেওয়ার জন্য কোম্পানিটির আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হয়।

এছাড়াও সব প্রক্রিয়া সম্পন্ন করায় পুঁজিবাজারে কোম্পানিটির শেয়ারের লেনদেন শুরু হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৮
এমএফআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।