ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

খুলনা পাওয়ারের লেনদেন বন্ধের আদেশ প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৮
খুলনা পাওয়ারের লেনদেন বন্ধের আদেশ প্রত্যাহার খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড

ঢাকা: দুই কার্যদিবস পর আবারো খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেডের (কেপিসিএল) অনির্দিষ্টকালের জন্য লেনদেন বন্ধের আদেশ প্রত্যাহার করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

বোরবার (১১ নভেম্বর) ডিএসইর পর্ষদ সভায় এ সিদ্ধান্ত হয়।  

এর আগের বুধবার (০৭ নভেম্বর) সকালে বিনিয়োগকারীদের স্বার্থে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ, ১৯৬৯ এর ৯ ধারার ৭ উপধারা ও ডিএসই লিস্টিং রেগুলেশন ২০১৫ এর ৫০ (১) অনুযায়ী ডিএসইর জরুরি পর্ষদ সভায় অনির্দিষ্টকালের জন্য লেনদেন বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।



এ বিষয়ে ডিএসইর পরিচালক মিনহাজ মান্নান ইমন বাংলানিউজকে বলেন, সামিট করপোরেশনের ঘোষণার মধ্যে এখনো ১ কোটি ৫৯ লাখ ৪ হাজার ৪৩৫টি শেয়ার অবিক্রিত রয়েছে। সামিট করপোরেশন সেই শেয়ারগুলো বাজার মূল্যে ব্লক মার্কেটে বিক্রয় করবে বলে আশ্বাস দিয়েছে। পাশাপাশি এভনরমাল প্রাইসে বিক্রি হবে না বলে নিশ্চিত করায় লেনদেন আবারো চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোম্পানিটির করপোরেট উদ্যোক্তা সামিট করপোরেশন হঠাৎ করে গত ৪ নভেম্বর ১ কোটি ৮০ লাখ ৬৪ হাজার ২৩৫টি শেয়ার বিক্রির ঘোষণা দেয়। অথচ কোম্পানিটির ২০১৭-১৮ অর্থবছরের লভ্যাংশ সংক্রান্ত বিষয়ে রেকর্ড ডেট আগামী ২২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ফলে রেকর্ড ডেটের আগে শেয়ার বিক্রি করলে লভ্যাংশ পাওয়া যাবে না।

আর এ খবরের দিন খুলনা পাওয়ারের শেয়ারের দাম কমে ১১১ দশমিক ৯০ টাকা থেকে নেমে আসে ১০২ দশমিক ৪০ টাকায়। এরপরের দিন (০৫ নভেম্বর) ৯২ দশমিক ৪০ টাকায় নেমে আসে। তবে ৬ নভেম্বর বেড়ে দাঁড়ায় ৯৮ দশমিক ৪০ টাকায়। তাই বিনিয়োগকারীদের স্বার্থের কথা বিবেচনা করে লেনদেন বন্ধ করা হয়েছিলো।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৮
এমএফআই/এসএইচ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।