ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ইউসিবিএল-শাহজালাল ব্যাংকের বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৮
ইউসিবিএল-শাহজালাল ব্যাংকের বন্ড অনুমোদন

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবিএল) ও শাহজালাল ইসলামী ব্যাংকের ১৪শ’ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (০৬ নভেম্বর) নিয়ন্ত্রক সংস্থার ৬৬৩তম কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়।  

কমিশনের বিএসইসির নির্বাহী পরিচালক মো. মাহবুবুল আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ব্যাংক দু’টির মধ্যে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ৮০০ কোটি আর শাহজালাল ইসলামী ব্যাংককে ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন দেওয়া হয়েছে।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক:
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংককে ৮০০ কোটি টাকার রিডেম্বল নন-কনভার্টেবল ফ্লোটিং রেট সাবঅর্ডিনেটেড বন্ড অনুমোদন দেওয়া হয়েছে। ৭ বছর মেয়াদি এ বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে নন-কনভার্টেবল, ফুল্লি রিডেম্বল, কুপন-বেয়ারিং, আনসিকিউর্ড, আনলিস্টেড সাব অর্ডিনেটেড বন্ড।

সাত বছরে বন্ডটি পূর্ণ অবসায়ন হবে। যা বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান এবং উচ্চ সম্পদশালী ব্যক্তিবর্গকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।  

এ বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে ব্যাংকটি কোম্পানির টায়ার-২ ক্যাপিটাল বেজ শক্তিশালী করবে। এ বন্ডের প্রতিটি ইউনিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১ কোটি টাকা। বন্ডটির ট্রাস্টেড হিসাবে কাজ করছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

শাহজালাল ইসলামী ব্যাংক:
শাহজালাল ইসলামী ব্যাংককে ৬০০ কোটি টাকার মুদারাবা রিডেম্বল ফ্লোটিং রেট সাবঅর্ডিনেটেড বন্ড অনুমোদন করা হয়েছে।  

এ বন্ডের প্রতিটি ইউনিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ লাখ টাকা। বন্ডটির ট্রাস্টেড হিসাবে কাজ করছে গ্রিনডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৮
এমএফআই/এপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।