[x]
[x]
ঢাকা, সোমবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
bangla news

রানার অটোমোবাইলসের আইপিও’র চূড়ান্ত অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৬ ৭:৫০:৪৯ পিএম
রানার অটোমোবাইলস

রানার অটোমোবাইলস

ঢাকা: বুক বিল্ডিং পদ্ধতিতে বিডিংয়ে প্রতিটি শেয়ারের দাম ৭৫ টাকা নির্ধারণের মাধ্যমে রানার অটোমোবাইলস লিমিটেডকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজি বাজার থেকে টাকা উত্তোলনের চূড়ান্ত অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা।

মঙ্গলবার (০৬ নভেম্বর) নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের ৬৬৩তম কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়। 

কমিশনের বিএসইসির নির্বাহী পরিচালক মাহবুবুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রানার অটোমোবাইলসকে বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেওয়া হয়। ১ কোটি ৩৯ লাখ ৩০ হাজার ৩৪৮টি শেয়ারের বিনিময়ে বাজার থেকে এ টাকা উত্তোলনের অনুমোদন দেওয়া হয়েছে রানার অটোমোবাইলসকে।

এর মধ্যে যোগ্য বিনিয়োগকারীদের কাছে ৮৩ লাখ ৩৩ হাজার ৩৩৩টি শেয়ার ৭৫ টাকা দরে বিক্রি করে ৬২ কোটি ৫০ লাখ টাকা উত্তোলন করবে। আর সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৫৫ লাখ ৯৭ হাজার ১৫টি শেয়ার ৬৭ টাকা দরে বিক্রি করে ৩৭ কোটি ৫০ লাখ টাকা  উত্তোলন করবে।

উত্তোলিত এ টাকায় কোম্পানিটি গবেষণা ও উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

এর আগে ১০ জুলাই কোম্পানিটি বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিও’র মাধ্যমে বাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলনের জন্য অনুমোদন দেয় বিএসইসি। এরপর কোম্পানিটির নিয়ম অনুসারে বিডিংয়ে অংশগ্রহণ করে কোম্পানির শেয়ারের যৌক্তিক দাম নির্ধারণ করে ৭৫ টাকা।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৮ 
এমএফআই/এপি/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache