ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কৃষি

লাখাইয়ে কৃষকের মধ্যে সার-বীজ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৮
লাখাইয়ে কৃষকের মধ্যে সার-বীজ বিতরণ বিনামূল্যে সার ও বীজ বিতরণ। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাই উপজেলায় দুই হাজার কৃষক-কৃষাণীর মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। 

সোমবার (৫ নভেম্বর) দুপুরে উপজেলা কৃষি সম্প্রাসারণ অধিদফতরের উদ্যোগে উপজেলা পরিষদ মাঠে এসব বিতরণ কর্যক্রমের উদ্বোধন করা হয়।  

এতে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ (সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. শাহীনা আক্তারের সভাপতিত্বে বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফয়জুন্নেছা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান শেখ মুক্তার হোসেন বেনু, এনামুল হক মামুন, ইঞ্জিনিয়ার আব্দুল হাই কামাল, রফিকুল ইসলাম মলাই প্রমুখ।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য বাংলানিউজকে জানান, উপজেলার বিভিন্ন ইউনিয়নের সর্বমোট দুই হাজার কৃষক এবং কষাণীকে বিনামূল্যে সার ও বিভিন্ন ধরণের বীজ বিতরণ করা হয়। এর মধ্যে এক হাজার কৃষককে ২০ কেজি করে ডিএপি এবং ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়। এছাড়াও ৫০০ জনকে এক কেজি করে সরিষা বীজ, ৪০০ জনকে পাঁচ কেজি করে বোরো ধানের বীজ ও ১০০ জনের হাতে দুই কেজি করে ভুট্টার বীজ তুলে দেওয়া হয়।

বাংলাদশে সময়: ১৫০০ ঘণ্টা, নভম্বের ০৫, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।