ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

একনেকে রেকর্ড সংখ্যক ৩৯ প্রকল্পের অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৮
একনেকে রেকর্ড সংখ্যক ৩৯ প্রকল্পের অনুমোদন এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

ঢাকা: বৃহস্পতিবার (০৮ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)। এর পর সরকারের এই মেয়াদে আর বসছে না জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা। 

তাই একনেকের শেষ সভায় রেকর্ড সংখ্যক মোট ৩৯ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। এর আগে এতো বেশি প্রকল্প অনুমোদন দেওয়া হয়নি।


 
রোববার (০৪ নভেম্বর) সাড়ে ৩টায় রাজধানীর শেরে বাংলানগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক সভা শুরু হয়। এতে সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

সভা শেষে সন্ধ্যায় প্রকল্পগুলো নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।  
 
তিনি বলেন, একনেক সভায় ৩৯টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এতে মোট ব্যয় হবে ৮৬ হাজার ৬৮৬ কোটি ৯৫ লাখ টাকা। এর মধ্যে সরকারি অর্থায়ন করা হবে ৬৬ হাজার ৪৬৬ কোটি ৫১ লাখ টাকা। এর মধ্যে সরকারের নিজস্ব অর্থায়ন থেকে আসবে ৩১৩ কোটি ২১ লাখ টাকা ও ১৯ হাজার ৯০৭ কোটি ২৩ লাখ টাকা প্রকল্প সাহায্য হিসেবে পাওয়া যাবে।
 
সভায় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।  
 
বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৮
এমআইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।