bangla news

পরিবহন কর্মবিরতি: পুঁজিবাজারে উপস্থিতি কম বিনিয়োগকারীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২৮ ২:২০:০৯ পিএম
বিনিয়োগকারীর উপস্থিতি কম

বিনিয়োগকারীর উপস্থিতি কম

ঢাকা: দেশব্যাপী চলা পরিবহন শ্রমকিদের ৪৮ ঘণ্টা ‘কর্মবিরতি’র প্রথমদিনে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রোকারেজ হাউজগুলোতে বিনিয়োগকারীর উপস্থিতি কম লক্ষ্য করা গেছে।

রোববার (২৮অক্টোবর) ডিএসই ভবন, ডিএসই এনেক্স ও মধুমিতা ভবনের ব্রোকারেজ হাউজগুলোতে সরেজমিনে দেখা যায়, কোনো কোনো ব্রোকারেজ হাউজে কেবল ট্রেডাররাই বসে আছেন, বিনিয়োগকারী নেই। আবার কোথাও হাতে গোনা কয়েকজন বিনিয়োগকারী এসেছেন, সেখানে ট্রোডাররা এসেছেন দেরি করে।

নাম প্রকাশ না করার শর্তে আহমেদ ইকবাল সিকিউরিটিজের কর্মকর্তা বাংলানিউজকে জানান, নির্বাচনকে কেন্দ্র করে এমনিতে শেয়ারবাজারের অবস্থা টালমাটাল। তার ওপর যোগ হয়েছে শ্রমিকদের কর্মবিরতি। ফলে কাছাকাছি এলাকায় থাকা কিছু বিনিয়োগকারী বাজারে এসেছেন। আর হয়তো অতি প্রয়োজনের কারণে দুয়েকজন বিনিয়োগকারী ব্রোকারেজ হাউজে আসছেন।
  
ব্রাক ইপিএলের বিনিয়োগকারী আশিকুর রহমান বাংলানিউজকে বলেন, প্রতিদিন বেশ কিছু বিনিয়োগকারী আসেন। দেখেন আজ মাত্র ৬ জন এসেছি।
লঙ্কা বাংলা সিকিউরিটিজের বিনিয়োগকারী ইমতিয়াজ ইমু বাংলানিউজকে বলেন, মিরপুর থেকে কোনো গাড়ি না পেয়ে রাইড শেয়ারিংয়ে ৩০০ টাকা দিয়ে এসেছি। অথচ বাসে ভাড়া সর্বোচ্চ ২৫ টাকা।

সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা পরিবর্তনের দাবিতে রোববার (২৮ অক্টোবর) সকাল ৬টা থেকে এ কর্মবিরতি পালন করছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৮
এমএফআই/এএইচ 

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-10-28 14:20:09