ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল বন্দর পরিচালকের দায়িত্বে প্রোদস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২৪ ০৮:১১:০১ পিএম
বেনাপোল বন্দর পরিচালকের দায়িত্বে প্রোদস বেনাপোল স্থলবন্দর, ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): দেশের সর্ববৃহৎ বেনাপোল স্থলবন্দরে পরিচালক (ট্রাফিক)  হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন প্রোদস কান্তি দাস। এর আগে তিনি বন ও পরিবেশ  মন্ত্রণালয়ের পরিবেশ অধিদফতরের পরিচালক (প্রশাসন) পদে কর্মরত ছিলেন।

বেনাপোল বন্দর থেকে সদ্য বিদায় নিয়েছেন পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম। তিনি আখাউড়া স্থলবন্দরে উপ পরিচালক (ট্রাফিক) পদে যোগদান করেছেন।

মাত্র কয়েক মাসের ব্যবধানে তিনি বেনাপোল বন্দর থেকে বিদায় নেন।

বুধবার (২৪ অক্টোবর) পরিচালক প্রোদসের যোগ দেওয়ার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন বাংলাদেশ স্থলবন্দরের খণ্ডকালীন মেম্বার জাহিদ হোসেন।

বন্দর সূত্রে জানা যায়, বার বার পরিচালকে রদবদল হলেও বন্দরের নিরাপত্তা ব্যবস্থার তেমন কোনো পরিবর্তন হচ্ছে না। অব্যবস্থাপনায় বার বার ঘটছে বন্দরে অগ্নিকাণ্ড। অবৈধ অনুপ্রবেশ থাকায় নিরাপত্তাহীনতার মধ্যেও পড়েছে আমদানি বাণিজ্য।

এদিকে, বন্দরটিতে নতুন দায়িত্ব গ্রহণকারী কর্মকর্তা অব্যবস্থাপনাসহ নানা বিষয়ের প্রতি নজরদারি বাড়িয়ে প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়ন ও নিরাপত্তা জোরদার করবেন বলে আশা করছেন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

এ বিষয়ে পরিচালক প্রোদস কান্তি দাস বাংলানিউজকে বলেন, ব্যবসায়ীদের বৈধ সুযোগ-সুবিধা বৃদ্ধি ও বন্দরের নিরাপত্তায় সিসি ক্যামেরাসহ প্রয়োজনীয় সব কিছু যাতে দ্রুত বাস্তবায়ন হয়, তার জন্য পদক্ষেপ নেবো।

দেশের অর্থনীতিতে বেনাপোল বন্দরের ভূমিকা অপরিসীম। এশিয়ার দ্বিতীয় বৃহত্তম এ স্থলবন্দরটিতে প্রতিবেশী রাষ্ট্র ভারতের সঙ্গে স্থল পথে যে আমদানি-রফতানি বাণিজ হয়, তার ৭৫ ভাগ সম্পাদন হয়।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
এজেডএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa